বর্ধমান

নতুন কমিটির নাম ঘোষণা জামুড়িয়া তৃণমূল কংগ্রেস কার্যালয় থেকে

নতুন কমিটির নাম ঘোষণা জামুড়িয়া তৃণমূল কংগ্রেস কার্যালয় থেকে

জামুড়িয়া ব্লক ১-এর তৃণমূল কংগ্রেস কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে এসসি-ওবিসি সেলের নতুন কমিটি ঘোষণা করা হল। যেখানে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল এসসি ওবিসি সেলের জেলা সভাপতি মোহন ধীবর, ব্লক ১ এর সভাপতি তরুণ দাস এবং সহ-সভাপতি প্রদীপ মুখার্জি সাংবাদিকদের মুখোমুখি হন।

এই সম্পর্কে মোহন ধীবর বলেন, ”আজ ব্লক ১-এর এসসি-ওবিসির নতুন কমিটি ঘোষণা করা হল, এর উদ্দেশ্য হল এই ব্লকে সংগঠনকে শক্তিশালী করা। সেজন্য কাজ করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কল্যাণমূলক প্রকল্পের সুফল জনগণের কাছে পৌঁছাতে হবে। তিনি বলেছিলেন যে এই কমিটির পদাধিকারীদের দায়িত্ব হবে জনগণকে বোঝানো যে কেন তৃণমূলের সাথে থাকা সঠিক?

কারণ টিএমসিই একমাত্র দল যারা মানুষের স্বার্থের কথা চিন্তা করে। এসসি এবং ওবিসি মানুষ। আমার মনে হয় তিনি প্রকল্পগুলি শুরু করেছিলেন।” নতুন কমিটি গঠনের বিষয়ে তথ্য দিয়ে তরুণ দাস আরও বলেন যে এই নতুন কমিটি জনগণের কাছে স্কিম সম্পর্কে তথ্য সরবরাহ করবে এবং সমস্ত লোক যাতে প্রকল্পের সুবিধা পায় তা নিশ্চিত করবে। কমিটি, যারা জামুড়িয়ার ১৩টি ওয়ার্ডের সভাপতিত্ব করবেন।

গয়াতে ৫ জন ব্লক সাধারণ সম্পাদক, ৩ জন ব্লক সম্পাদক এবং ৪ জন সাংগঠনিক সম্পাদক থাকবেন, আর জামুরিয়ার তিনটি পঞ্চায়েত সমিতিতে মদন তোড় চুরুলিয়া রোটিবাটিতে ৩ জন জোনাল সভাপতি থাকবেন। তিনি বলেন যে কেন্দ্রীয় সরকার যেভাবে এসসি -ওবিসিদের অধিকার লঙ্ঘন করছে এবং সারা দেশে একভাবে আক্রমণ করা হচ্ছে, এর বিরুদ্ধে আওয়াজ তোলা এবং এসসি-ওবিসি শ্রেণির মানুষকে রাজ্য সরকারের জনকল্যাণমূলক প্রকল্প সম্পর্কে সচেতন করা। তথ্য দেওয়া এই কমিটির মূল উদ্দেশ্য হবে। একই ব্লকের সহ-সভাপতি প্রদীপ মুখার্জি বলেছেন যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসসি এবং ওবিসি শ্রেণির মানুষের জন্য কঠোর পরিশ্রম করেছেন তবে জামুড়িয়া পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি রেণুকা বাউরি বা পশ্চিম বর্ধমান জেলার সভানেত্রী সুভদ্রা বাউরি, উভয়েই অনেক পরিকল্পনা করেছেন।

এসসি-ওবিসি সম্প্রদায় থেকে আসে এবং এটি ক্লাস করে। তিনি তৃণমূলের জনগণের অসুবিধাগুলি খুব ভালভাবে বোঝেন।তিনি বলেছিলেন যে এই কমিটির উদ্দেশ্য হবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কল্যাণমূলক প্রকল্পগুলি সম্পর্কে জনগণকে অবহিত করা এবং কোনও চাপ ছাড়াই প্রয়োজন। কেন টিএমসির সাথে থাকতে হবে তা জনগণকে বোঝাতে।এসসি ওবিসি শ্রেণীর লোকদের জন্যও একইআরও উপকারী কারণ মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এটাই একমাত্র দল যারা সত্যিকার অর্থে এই শ্রেণীর মানুষের জন্য চিন্তা করে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহন ধীবর, তরুণ দাস, প্রদীপ মুখার্জি, বিষ্ণু দাস, সনত্‍ ভট্টাচার্য, রঞ্জন রুইদাস প্রমুখ।

আরও পড়ুন ::

Back to top button