বর্ধমান

বেহাল রাস্তা, আবর্জনা ফেলে পথ অবরোধ গ্ৰামবাসীদের

বেহাল রাস্তা, আবর্জনা ফেলে পথ অবরোধ গ্ৰামবাসীদের

মাস আষ্টেক আগে জল প্রকল্পের পাইপলাইন বসানোর জন্য রাস্তা খোঁড়াখুঁড়ি হয়েছিল । কিন্তু তারপর আর রাস্তা মেরামতির কোনো উদ্যোগই নেওয়া হয়নি । ফলে রাস্তা দিয়ে যাতায়ত করতে গিয়ে চুড়ান্ত নাকাল হতে হচ্ছে এলাকার বাসিন্দাদের ।

এদিকে বারবার কর্তৃপক্ষের কাছে তদ্বির করেও কোনো লাভ হয়নি বলে অভিযোগ। সোমবার ক্ষিপ্ত জনতা সড়ক পথের উপর আবর্জনা ফেলে পথ অবরোধ শুরু করে দেয় । ঘটনাটি পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার দাঁইহাট পুর এলাকার পাতাইহাট এলাকায় । স্থানীয় বাসিন্দাদের অবরোধের জেরে ঘন্টা দুয়েক কাটোয়া-কালনা সড়কপথে যান চলাচল বন্ধ হয়ে যায় । শেষে কাটোয়া থানার পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেওয়া হয় ।

এদিকে পঞ্চায়েত নির্বাচনের ঠিক মুখেই বেহাল রাস্তা নিয়ে স্থানীয় মানুষদের অসন্তোষ ভাবাচ্ছে শাসকদল তৃণমূল কংগ্রেসকে । যদিও দাঁইহাট পুরসভার চেয়ারম্যান প্রদীপ রায় আশ্বাস দিয়েছেন খুব শীঘ্রই রাস্তা মেরামতির কাজ শুরু হবে ।

জানা গেছে,দাঁইহাট পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে একটি জলপ্রকল্প চালু করা হয়েছে। তা থেকে পার্শ্ববর্তী ১৩ নম্বর ওয়ার্ডে পানীয়জল সরবরাহের জন্য পাইপলাইনের কাজ শুরু হয়েছিল প্রায় ৮ মাস আগে । কিছুদিন ওই কাজ চলে । কিন্তু কাজ সম্পূর্ণ হয়ে যাওয়ার পর দাঁইহাটের ৯ ও ১৩ নম্বর ওয়ার্ডের মাঝে পাতাইহাটে প্রায় এক কিলোমিটার সড়কপথ আর মেরামত করা হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের ।

ফলে কার্যত প্রাণ হাতে করে যাতায়ত করতে হয় পড়ুয়া থেকে শুরু করে এলাকার সমস্ত মানুষদের। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ রাস্তাটি মেরামত করার জন্য দাঁইহাট পুরসভার কাছে বারবার অনুরোধ করা হয়েছিল। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। শেষে ক্ষিপ্ত জনতা এদিন সংস্কারের দাবিতে পথ অবরোধ করেন।

যদিও পুরসভার চেয়ারম্যানের দাবি, পাইপলাইন বসানোর সময় রাস্তা খোঁড়া হয়েছিল । পরে রাস্তার কিছুটা অংশ মেরামতও করে দেওয়া হয় । কিন্তু তারপরে ভারী যানবাহন চলাচলের কারনে ওই রাস্তা আবার খারাপ হয়ে গিয়েছে।

আরও পড়ুন ::

Back to top button