নদীয়া

জনবহুল এলাকায় তৈরি হচ্ছে মদের দোকান, প্রতিবাদে নামলেন মহিলারা

জনবহুল এলাকায় তৈরি হচ্ছে মদের দোকান, প্রতিবাদে নামলেন মহিলারা

জনবহুল এলাকায় তৈরি হচ্ছে মদের দোকান। তারই প্রতিবাদে নামলেন গ্রামের শতাধিক মহিলা। বিভিন্ন প্রশাসনিক দপ্তরে জমা দেওয়া হয় গণ স্বাক্ষর করা আবেদনপত্র।

গ্রামবাসীদের দাবি, মদের কাউন্টার তৈরি করা বন্ধ না হলে আগামী দিনে বিক্ষোভের রাস্তা বেছে নেবেন তাঁরা। ঘটনাটি নদিয়ার শান্তিপুর ব্লকের হরিপুর পঞ্চায়েতের জামলা ডাঙ্গা গ্রামের।

গ্রামবাসীদের দাবি, ওই গ্রামে প্রায় ১০০ টি পরিবার রয়েছে। প্রত্যেক পরিবারই দিনমজুরী করে সংসার চালান। বাড়ির মহিলারা মাঠে জন খাটে। অভিযোগ, হরিপুর পঞ্চায়েত এলাকার এক ব্যক্তি ওই এলাকায় তৈরি করছে একটি মদের কাউন্টার। গ্রামবাসীরা কথা বলেন দোকান মালিকের সাথে।

অভিযোগ, মালিক দোকান বন্ধ করতে রাজি নন। এরপরেই ক্ষোভে ফেটে পড়ে ওই গ্রামের শতাধিক মহিলা। সংগ্রহ করা হয় গণস্বাক্ষর। তারপর জেলার বিভিন্ন প্রশাসনিক দপ্তরে জমা দেওয়া হয়। জানানো হয়, শান্তিপুরের বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী কেও। পাশাপাশি হরিপুর পঞ্চায়েত প্রধান শোভা সরকারকেও লিখিতভাবে জানান গ্রামের মহিলারা।

গ্রামের মহিলাদের দাবি, এলাকায় যদি মদের কাউন্টার তৈরি হয় তাহলে তারা বসবাস কিভাবে করবেন? আনাগোনা হবে বহিরাগত মদ্যপ যুবকদের। তাদের ছোট ছোট সন্তান রয়েছে। তারা কি শিখবে? নষ্ট হবে এলাকার পরিবেশও। এমনিতেই তাদের স্বামীরা জন খেটে সংসার চালান, মদের কাউন্টার তৈরি হলে তারাও নেশাই আসক্ত হয়ে পড়বেন। সংসারে শুরু হবে অশান্তি।

তাই জানতে পেরে প্রতিবাদে সরব হয়েছেন তারা। যদিও প্রতিবাদী মহিলাদের দাবি, প্রশাসন যদি এর সঠিক ব্যবস্থা গ্রহণ না করে তাহলে গোটা গ্রামের মহিলারা বৃহত্তর আন্দোলনের পথে নামবেন।

আরও পড়ুন ::

Back to top button