বর্ধমান

জেলায় জেলায় অভিষেকের কর্মসূচিতে প্রশাসনের অতি সক্রিয়তা নিয়ে প্রশ্ন উঠছে এলাকায়

জেলায় জেলায় অভিষেকের কর্মসূচিতে প্রশাসনের অতি সক্রিয়তা নিয়ে প্রশ্ন উঠছে এলাকায়

আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বর্তমানে জেলা সফরে রয়েছেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড-ইন- কম্যান্ড তথা তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি । “তৃণমূলের নবজোয়ার” কর্মসূচিকে সামনে রেখে কোথাও তিনি রোড শো করছেন, কোথাও জনসভা করছেন ।

তার কয়েকদিন আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিচ্ছে সংশ্লিষ্ট এলাকার পুলিশ-প্রশাসন । অভিষেকের যাত্রাপথে সড়ক পথগুলিতে তৈরি করা গুরুত্বপূর্ণ স্পীড ব্রেকারগুলি তুলে দেওয়া হচ্ছে । পাশাপাশি সড়ক পথের উপর দিয়ে বা আশপাশ দিয়ে যাওয়া বিদ্যুত্‍ লাইনের তারের উচ্চতা বাড়ানো হচ্ছে । ফলে অভিষেক ব্যানার্জির কর্মসূচি ঘিরে পুলিশ ও প্রশাসনের এই অতি সক্রিয়তা নিয়ে প্রশ্ন উঠছে রাজ্য জুড়ে ।

নিন্দুকদের কথায়,এক সময়ে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি ছিলেন অভিষেক ব্যানার্জি । কিন্তু তৃণমূল সর্বভারতীয় তকমা হারানোর পর তাঁর সর্বভারতীয় সভাপতির পদও নেই । বর্তমানে তিনি শুধুমাত্র ডায়মন্ডহারবারের তৃণমূলের সাংসদ । একজন সাংসদের কর্মসূচির প্রস্তুতির জন্য লক্ষ লক্ষ টাকা খরচের প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা । সমালোচকদের প্রশ্ন,শুধুমাত্র মুখ্যমন্ত্রীর ভাইপো হওয়াই জন্যই কি অভিষেকের কর্মসূচিতে রাজ্য পুলিশ ও সংশ্লিষ্ট এলাকার প্রশাসনের এত সক্রিয়তা ?

আজ শনিবার কালনা,পূর্বস্থলী, মন্তেশ্বর এলাকায় জনসংযোগ যাত্রা করছেন তিনি । সোমবার ভাতারে রোড শো করতে আসছেন অভিষেক ব্যানার্জি । তার আগে অভিষেকের যাত্রাপথের সড়কপথগুলির উপর স্পীড ব্রেকার তুলে দেওয়া হয়েছে ।

উঁচু করে দেওয়া হয়েছে ভাতার বাজার এলাকার বিদ্যুতের লাইনের তার । কাজ চলার সময় বিদ্যুত্‍ বিচ্ছিন্ন করে দেওয়া হয় । ফলে তীব্র গরমের মধ্যে ভাতার বাজারের একাংশের মানুষ ও ব্যবসায়ীর চুড়ান্ত নাকাল হতে হয় । যদিও কেউই এনিয়ে মুখ খুলতে রাজি হননি । তবে অভিষেক ব্যানার্জির কল্যাণে অবশেষ বিদ্যুত্‍ লাইনের সংস্কারের কাজ হওয়ায় তারা খুশি।

আরও পড়ুন ::

Back to top button