শিক্ষা

প্রাপ্ত নম্বর ৩৯৯ , ISC ২০২৩-এ প্রথম স্থানে কলকাতার মান্যা, স্বপ্ন সাইকোলজি নিয়ে পড়ার

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Manya Gupta : প্রাপ্ত নম্বর ৩৯৯ , ISC ২০২৩-এ প্রথম স্থানে কলকাতার মান্যা, স্বপ্ন সাইকোলজি নিয়ে পড়ার - West Bengal News 24

ISC ২০২৩-এ প্রথম স্থানে কলকাতার মান্যা গুপ্তা (Manya Gupta) ৷ কলকাতার হেরিটেজ স্কুলের ছাত্রী মান্যার প্রাপ্ত নম্বর ৩৯৯, অর্থাৎ ৯৯.৭৫%৷ মান্যার সঙ্গেই একই নম্বর পেয়ে প্রথম স্থানে বাংলার আরও এক কৃতী ছাত্র শুভম আগরওয়াল৷ জলপাইগুড়ি জেলার ভক্তিনগরে সেন্ট জোসেফ স্কুলের ছাত্র শুভম (Suvam Agarwal) ৷ মেধাতালিকা বলছে গোটা দেশে মেয়েদের মধ্যে আইএসসি পরীক্ষার প্রথম হয়েছে মান্যা।

ক্লাস এইট থেকেই স্বপ্ন সাইকোলজি নিয়ে পড়ার। এবার সাইকোলজি পড়তে বিদেশে যাওয়ার ইচ্ছে তাঁর। নিউ গড়িয়ার বাসিন্দা মান্যার (Manya Gupta) বাড়িতে রয়েছে মা। বাবা ও বোন আপাতত দিল্লিতে রয়েছেন। রবিবার রেজাল্ট বের হওয়ার পর থেকে আবেগ আর ধরে রাখতে পারছে না গোটা পরিবার। মুহূর্তের মধ্যে গোটা জীবনটাই যেন পাল্টে গিয়েছে মান্যার। তাঁর কথায়, ‘রেজাল্টের পর থেকে বন্ধুরা এসেছে বাড়িতে। কিন্তু আমি টপার, বসে বসে ইন্টারভিউ দিচ্ছি। অন্যরমক লাগছে’।

মান্যার (Manya Gupta) স্কুলের প্রিন্সিপাল সীমা সাপ্রুও ছাত্রীর সাফল্যে খুব খুশি। কীভাবে পরীক্ষার প্রস্তুতি নিয়েছিলেন মান্যা ? তিনি জানান, ‘ভাবতেই পারিনি এত ভাল হবে। তবে স্কুল খুব সাহায্য করেছে। কোভিডের পর বাড়তি ক্লাস ও টিউশন আমাকে সাহায্য করেছে’। একই সঙ্গে মান্যা (Manya Gupta) বলেন, ‘আমি সারা বছর পড়ি না। আমি ওইরকম ছাত্রী নয়। পরীক্ষার আগে সারারাত জেগে পড়েছি।’

পড়াশোনার পাশাপাশি, গল্পের বই, লেখালিখি, গান, সিনেমা দেখার শখ মান্যার। ভাল লাগে দীপিকা পাড়ুকোনকে। কদিন পরই সাইকোলজির পড়াশোনা শুরু করবেন শীর্ষ স্থানীয়া। মান্যা (Manya Gupta) ও শুভমের সঙ্গে ৩৯৮ নম্বর পেয়ে রাজ্যে দ্বিতীয় হয়েছেন ছ’জন। ৪০০-তে ৩৯৭ নম্বর পেয়ে রাজ্যে তৃতীয় হয়েছেন ১০ জন।

আরও পড়ুন ::

Back to top button