বলিউড

Made In India: ভারতীয় ছবির জন্ম ও বেড়ে ওঠার গল্প এবার বড়পর্দায়

Made In India: ভারতীয় ছবির জন্ম ও বেড়ে ওঠার গল্প এবার বড়পর্দায়

নতুন ছবির নাম ঘোষণা করলেন ‘আর আর আর’ (RRR) পরিচালক এস এস রাজামৌলি (SS Rajamouli)। তাঁর নিবেদনে আসতে চলেছে ‘মেড ইন ইন্ডিয়া’ (Made In India)। ভারতীয় সিনেদুনিয়াকে কেন্দ্র করে তৈরি হবে এই ছবি। ভারতীয় সিনেমার গল্প বলবে ‘মেড ইন ইন্ডিয়া’।

ইন্ডিয়ান সিনেমা’র বায়োপিক নিয়ে আসতে চলেছেন রাজামৌলি। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে পোস্ট করে এদিন পরিচালক ‘মেড ইন ইন্ডিয়া’র কথা ঘোষণা করেন এবং লেখেন, ‘যখন আমি প্রথম গল্পটা শুনি, প্রচণ্ডভাবে আবেগতাড়িত হয়েছিলাম। যে কোনও বায়োপিক তৈরিই এমনিতেই কঠিন কাজ, কিন্তু ‘ভারতীয় সিনেমার পিতা’র গল্পকে পর্দায় তুলে ধরা আরও চ্যালেঞ্জিং। আমাদের ছেলেরা তাই নিয়েই তৈরি…। অত্যন্ত গর্বের সঙ্গে নিবেদন করছি ‘মেড ইন ইন্ডিয়া’।’

ভারতীয় ছবির জন্ম ও বেড়ে ওঠার গল্প নিয়ে তৈরি ‘মেড ইন ইন্ডিয়া’ ছবির পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন নিতিন কক্কড়। বরুণ গুপ্তা ও রাজামৌলির ছেলে এস এস কার্তিকেয়ার প্রযোজনায় তৈরি হচ্ছে ছবি। এর আগে নিতিন কক্কড় জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘ফিল্মিস্তান’ তৈরি করেছেন, এছাড়া ‘পেল্লি চুপুলু’র হিন্দি রিমেক ‘মিত্রোঁ’, ‘নোটবুক’, সেফ আলি খানের ‘জওয়ানি জানেমন’ ও ‘রাম সিংহ চার্লি’র মতো ছবির পরিচালনা করেছেন। ‘মেড ইন ইন্ডিয়া’র অ্যানাউন্সমেন্ট টিজার দেখে মনে করা হচ্ছে যে ছবিটিও বেশ নজর কাড়বে। ছবিটি মুক্তি পাবে হিন্দি, মারাঠি, তেলুগু, তামিল, মালয়লম ও কন্নড় ভাষায়।

 

View this post on Instagram

 

A post shared by SS Rajamouli (@ssrajamouli)

এস এস রাজামৌলি যখন কোনও ছবির সঙ্গে জড়িত থাকেন, তখন খুব স্বাভাবিকভাবেই সেই নিয়ে চর্চা হয় বিপুল। পরিচালক কখনওই তাঁর অনুরাগীদের হতাশ করেননি। ফলে অনুরাগীরা এখন থেকেই ‘মেড ইন ইন্ডিয়া’ নিয়ে উত্তেজিত।

অন্যদিকে, শোনা যাচ্ছে এস এস রাজামৌলি এই প্রথমবার কাজ করতে চলেছেন দক্ষিণের তারকা অভিনেতা মহেশ বাবুর সঙ্গে। তাঁদের এটা প্রথম কাজ হওয়ায় সেই নিয়েও উত্তেজনা তুঙ্গে। তবে দেখা গেছে যে সকল অভিনেতাই রাজামৌলির সঙ্গে কাজ করেছেন, তাঁদেরই কেরিয়ারের অন্যতম বড় হিট হয়েছে সেই সমস্ত ছবি।

এস এস রাজামৌলির পরিচালিত শেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘আর আর আর’ পুরস্কার ছিনিয়ে এনেছে অস্কারের মঞ্চ থেকে। ঝুলিতে পুরেছে একাধিক জাতীয় পুরস্কারও। রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত এই ছবি বক্স অফিসেও ঝড় তুলেছিল। প্যান ইন্ডিয়া এই ছবিতে অভিনয় করেছিলেন অজয় দেবগণ, আলিয়া ভট্ট, শ্রিয়া শরনের মতো বলিউড অভিনেতা অভিনেত্রীরাও।

 

আরও পড়ুন ::

Back to top button