কলকাতা

Weather Update : ভারী বৃষ্টির সতর্কতা জারি

Weather Update : ভারী বৃষ্টির সতর্কতা জারি

সকাল থেকে মেঘলা আকাশ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ও আশপাশের এলাকায়। আবহাওয়া দফতরের তরফে আপাতত শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কয়েক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে।

আজ কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়াতে বেশ কয়েক দফায় বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সকাল থেকেই গাঙ্গেও পশ্চিমবঙ্গের আকাশে ঘন কালো মেঘের আনাগোনা দেখা গেছে।

আজ থেকে কলকাতা ও আশেপাশের জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। আগামিকাল এবং পরশু বৃষ্টির পরিমাণ আরও কিছুটা বাড়তে পারে কলকাতা ও আশেপাশের অঞ্চলে। সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন ৬৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ২১.৫ মিমি।

আবহাওয়া দফতর জানিয়েছে, একটি ঘূর্ণাবর্ত উত্তর-পশ্চিম এবং সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরের ওফরে অবস্থান করছে। এর প্রভাবে আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকার ওপরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। অন্যদিকে মৌসুমী অক্ষরেখা বিহার ও দক্ষিণবঙ্গের ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

আরও পড়ুন ::

Back to top button