বলিউড

শাহরুখকে দেখে যে কারণে চোখ কপালে উঠেছিলেন সুস্মিতার?

শাহরুখকে দেখে যে কারণে চোখ কপালে উঠেছিলেন সুস্মিতার?

‘বিবি নাম্বার ওয়ান’, ‘দস্তক’, ‘সির্ফ তুম’— ক্যারিয়ারের শুরুতে সুস্মিতা সেনকে কাজের অভাবে বসে থাকতে হয়নি। একের পর এক সিনেমায় কাজ করছিলেন। কিন্তু সেই সময়ে ‘ম্যায় হু না’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে কাজ করে নতুন করে নায়িকা হিসাবে প্রচারের আলোয় আসেন সুস্মিতা।

২০০৪ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমা। ‘ম্যায় হু না’ মুক্তির পর কেটে গেছে ২০ বছর। দু’দশক পেরিয়ে এসে সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে সুস্মিতা ‘ম্যায় হু না’ নিয়ে ফাঁস করলেন এক গোপন কথা। প্রাক্তন এই বিশ্ব সুন্দরী নাকি জানতেনই না যে, এই সিনেমায় তার নায়ক শাহরুখ খান! জানার পর নাকি চমকে উঠেছিলেন তিনি।

‘সির্ফ তুম’ সিনেমার ‘দিলবার দিলবার’ গানের দৃশ্যে কোরিওগ্রাফার ছিলেন ফারাহ খান। গানের দৃশ্যে সুস্মিতা আর সঞ্জয় কাপুরের পর্দার রসায়ন আজও মনে থেকে গেছে দর্শকের। সেই স্মৃতিতে ডুব দিয়ে সুস্মিতা বলেন, ‘দিলবার গানের শুটিংয়ের সময় ফারাহ আমাকে বলেছিল, আমি সিনেমা বানালে তুমি অভিনয় করবে? আমি হ্যাঁ বলেছিলাম। তার পর অনেকগুলি বছর পর ফারাহ আমাকে তার প্রথম সিনেমা ‘ম্যায় হু না’-তে অভিনয় করার জন্য প্রস্তাব দেয়। আমি ফারাহকে বলেছিলাম, আমাকে কোথায় সই করতে হবে বলো?’

ফারাহ খানেরর উপর সুস্মিতার এতটাই ভরসা ছিল যে, সিনেমার হিরো কে, কোথায় শুটিং হবে কিছুই জানতে চাননি। নির্দিষ্ট দিনে সেটে পৌঁছে যান সুস্মিতা। পরিচালক তখন অন্য ঘরে ছিলেন। ফারাহকে খুঁজতে খুঁজতে পাশের ঘরে যেতেই আঁতকে উঠেছিলেন সুস্মিতা। সোফার উপর বসেছিলেন শাহরুখ।

সুস্মিতা নাকি ‘কিং খান’-এর সামনেই ফারাহকে জিজ্ঞেস করেছিলেন, ‘ফারাহ, শাহরুখ খান এখানে কেন?’ ফারাহ হাসতে হাসতে নাকি বলেছিলেন, ‘সারপ্রাইজ ছিল তোমার জন্য। সেই জন্য আগে থেকে কিছু জানাইনি।’

আরও পড়ুন ::

Back to top button