বিচিত্রতা

৭৪ বছর বয়সে যমজ সন্তানের মা হলেন অরুণাচলের মাঙ্গায়াম্মা

৭৪ বছর বয়সে যমজ সন্তানের মা হলেন অরুণাচলের মাঙ্গায়াম্মা

বয়স ৭৪ বছর। আর এই বয়সেই যমজ সন্তানের মা হলেন অরুণাচল প্রদেশের পূর্ব গোদাবরী জেলার নেলাপার্তিপাদুর বাসিন্দা মাঙ্গায়াম্মা নামে এক মহিলা। তৈরি করে ফেললেন বিশ্বরেকর্ডও।

১৯৬২ সালের ২২ মার্চ। এয়ারামাত্তি রাজা রাওয়ের সঙ্গে বিয়ে হয় মাঙ্গায়াম্মার। কিন্তু বিয়ের পর ৫৭ বছর কেটে গেলেও নিঃসন্তান ছিলেন ওই দম্পতি। কোনওভাবেই সন্তানের মুখ দেখতে পাচ্ছিলেন না তাঁরা। শেষপর্যন্ত তাঁদেরই এক প্রতিবেশি ৫৫ বছর বয়সে আইভিএফ প্রক্রিয়ায় মাধ্যমে সন্তানের জন্ম দেন। এরপর রাজা রাও এবং মাঙ্গায়াম্মা নার্সিংহোমে যান। ঠিক করেন আইভিএফ প্রক্রিয়ার মাধ্যমেই তাঁরা নিজেদের এতদিনের আশা পূর্ণ করবেন।

এরপর বেসরকারি ওই নার্সিংহোমের দুই চিকিত্‍সকের সহায়তায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় যমজ সন্তানের জন্ম দেন মাঙ্গায়াম্মা। চিকিত্‍সকরা জানিয়েছেন, মা এবং সন্তানরা প্রত্যেকেই ভাল আছেন। এদিকে মা হতে পেরে যারপরনাই খুশি ওই মহিলাও। প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘‌খুব খুশি আমি। আমরা গত ন’‌মাস ধরে হাসপাতালে ছিলাম। তবে সন্তানদের মুখ দেখার পর সেই কঠিন লড়াইয়ের কথা ভুলে গিয়েছি। দুই সন্তানের খেয়াল রাখাই এখন আমার একমাত্র কর্তব্য।’‌‌

আরও পড়ুন ::

Back to top button