এক বছর পিছিয়েছে Tokyo 2020 Olympics, আগামী বছর কবে শুরু অলিম্পিক? জেনে নিন

Advertisement

টোকিও: যা গেমসের ১২৪ বছরের ইতিহাসে কখনও ঘটেনি । এবারই প্রথম তার সাক্ষী থাকল গোটা বিশ্ব । এক বছরের জন্য পিছিয়ে গিয়েছে টোকিও অলিম্পিক । আগামী বছর তা অনুষ্ঠিত হবে জুলাই মাসেই । ২৩ জুলাই থেকে ৮ অগাস্ট ২০২১ পর্যন্ত চলবে অলিম্পিক গেমসের আসর ।


এক বছর পিছিয়ে গিয়েছে অলিম্পিক। টোকিও অলিম্পিক পিছিয়ে যাওয়ায় কতটা সমস্যায় পড়লেন সংগঠকরা ? কতটা আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে জাপান সরকারকে? এটাই এখন বড় প্রশ্ন। হিসেব মেলাতে গিয়ে সংগঠকদের মাথায় হাত। এখনও খুঁটিনাটি সবকিছু হিসেব করা হয়নি। কিন্তু সংগঠকরা বুঝে গিয়েছেন, বিশাল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হতে চলেছেন তাঁরা। প্রাথমিক হিসাবে দেখা গিয়েছে প্রায় ২০ হাজার ৩৫০ কোটি টাকার কাছাকাছি ক্ষতি হবে সংগঠকদের ।

২৩ জুলাই, ২০২১ জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে গেমস শুরু হওয়ার পর ৮ অগাস্ট হবে গেমসের সমাপ্তি অনুষ্ঠান । টোকিও অলিম্পিকস এবং প্যারালিম্পিক গেমসের মন্ত্রী হাশিমোতো সিকো এবং টোকিও গভর্নর কোইকে ইউরিকো আজ, সোমবার যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে আগামী বছর অলিম্পিক গেমসের দিন ক্ষণ ঘোষণা করেন । প্যারালিম্পিক গেমস অনুষ্ঠিত হবে ২১ অগাস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ।

সুত্র:News18


Recommended For You