ঝাড়গ্রাম

ঝাড়গ্রামের খানাকুল গ্রামে বামেদের কমিউনিটি কিচেন, রান্না করা খাবার পেলেন সাতশো গ্রামবাসী

ঝাড়গ্রামের খানাকুল গ্রামে বামেদের কমিউনিটি কিচেন, রান্না করা খাবার পেলেন সাতশো গ্রামবাসী

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: এবার বাম দল ও শাখা সংগঠনগুলির যৌথ উদ্যোগে ঝাড়গ্রাম জেলার গ্রামীণ এলাকায় শুরু হল কমিউনিটি কিচেন। রবিবার ঝাড়গ্রাম ব্লকের বাঁধগোড়া পঞ্চায়েতের খানাকুল গ্রামে এই কর্মসূচির উদ্যোক্তা ছিল সিপিআইয়ের ঝাড়গ্রাম জেলা কমিটি। সহযোগিতায় ছিল সিপিআইয়ের শ্রমিক সংগঠন—এআইটিইউসি, ছাত্র সংগঠন—এআইএসএফ এবং যুব সংগঠন এআইওয়াইএফ।

এদিন খানাকুল গ্রামের একটি ফাঁকা জায়গায় বড় বড় মাটির উনুনে ভাত, তরকারি ও ডিমের ঝোল রান্না করনে সিপিআই ও তার শাখা সংগঠনের কর্মীরা। দুপুরে এলাকার ১৬৪টি পরিবারের সাতশো জন সদস্যকে রান্না করা খাবার বিলি করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআইয়ের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য তথা মেদিনীপুরের প্রাক্তন বিধায়ক সন্তোষ রানা, সিপিআইয়ের ঝাড়গ্রাম জেলা সম্পাদক মনোরঞ্জন ঘোষ, দুই জেলা সহ সম্পাদক বিকাশ ষড়ঙ্গী ও অসীম রায়, দলের শ্রমিক সংগঠন এআইটিইউসি-র রাজ্য সহ সম্পাদক বিপ্লব ভট্ট, এআইটিইউসি-র জেলা সম্পাদক গুরুপদ মণ্ডল ও জেলা সহ সম্পাদক বিজয় দাস, এআইএসএফ-এর জেলা নেতা উজ্জ্বল চট্টোপাধ্যায় ও গৌরাঙ্গ প্যাটেল, বামপন্থী শিক্ষা সেলের নেতা অনুপ ঠাকুর প্রমুখ।

সিপিআইয়ের জেলা সহ সম্পাদক বিকাশ ষড়ঙ্গী বলেন, ‘‘গত ২৩ মে থেকে ঝাড়গ্রাম শহরে কমিউনিটি কিচেন শুরু হয়। পাঁচদিন শহরের শহরের গবির মানুষজনকে রান্না করা খাবার দেওয়া হয়েছে। পাঁচদিনে শহরের ১২০০ জনকে রান্না করা খাবার বিলি করা হয়েছে। এদিন খানাকুল গ্রামে সাতশোরও বেশি মানুষকে রান্না করা খাবার দেওয়া হয়েছে। লকডাউনে এভাবেই অভাবী মানুষজনকে সাহায্য করা হচ্ছে।’’ বিকাশবাবু জানান, সোমবারও অন্তপাতি গ্রামে কমিউনিটি কিচেন-এর মাধ্যমে এলাকার মানুষজনকে রান্না করা খাবার বিলি করা হবে। গ্রাম ও শহরে আগামী আরও তিনদিন এই কর্মসূচি চলবে। এদিন স্বেচ্ছায় খাবার বিলির দায়িত্ব তুলে নেন শহরের দুই শিক্ষিকা সুস্মিতা ঘোষ মণ্ডল ও সন্দীপা ষড়ঙ্গী।

আরও পড়ুন ::

Back to top button