ঝাড়গ্রাম

ঝাড়গ্রামবাসীর মঙ্গল কামনায় ব্যবসায়ী মনোজ দাসের উদ্যোগে তারাপীঠে ‘পালা’-পুজো

ঝাড়গ্রামবাসীর মঙ্গল কামনায় ব্যবসায়ী মনোজ দাসের উদ্যোগে তারাপীঠে ‘পালা’-পুজো

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামবাসীর মঙ্গল কামনায় তারাপীঠের মা তারার কাছে বিশেষ পুজো দিলেন মনোজ দাস। ঝাড়গ্রাম শহরের বিশিষ্ট ব্যবসায়ী তথা মা তারা প্রিন্টার্স ও মা কালী প্রেসের মুখ্য কর্ণধার মনোজবাবু অবশ্য বৃহস্পতিবার তারাপীঠে যাননি। তবে এদিন ভোর থেকে রাত পর্যন্ত মনোজবাবুর উদ্যোগে তারাপীঠের মন্দিরে মা তারার সেবা ও বিশেষ পুজো হল।

এদিন তারাপীঠের মন্দিরে বিশেষ ‘পালা’-পুজোর যাবতীয় খরচ বহন করেন মনোজবাবু। তারাপীঠের পুরোহিত তাপস মুখোপাধ্যায় এদিন ‘পালা’-পুজোর দায়িত্বে ছিলেন। বৃহস্পতিবার ছিল মনোজবাবুর ছেলে দীপঙ্করের জন্মদিন। মেদিনীপুরের বিদ্যাসাগর বিদ্যানিকেতনের একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র দীপঙ্কর অত্যন্ত মেধাবী।

পুরুলিয়া রামকৃষ্ণ মিশন থেকে গত বছর উল্লেখযোগ্য নম্বর পেয়ে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয় দীপঙ্কর। লকডাউনে অবশ্য গত দু’মাসেরও বেশি সে ঝাড়গ্রামের বাড়িতে রয়েছে। দীপঙ্কর জানায়, অন্যান্য বছর জন্মদিনে সপরিবারে মা তারার দর্শনে যাওয়া হয়। এবার যাওয়া হল না। তবে মনোজবাবু বলেন, ‘‘শুধু ছেলের জন্মদিনের জন্য নয়, ঝাড়গ্রামবাসী যাতে করোনার করাল গ্রাস থেকে মুক্তি পায়, সেই প্রার্থনা জানিয়ে মায়ের চরণে পুজো পাঠিয়েছি।”

তারামায়ের একনিষ্ঠ ভক্ত মনোজবাবু প্রতি মাসে তারাপীঠে যান। প্রতি মাসে তাঁর উদ্যোগে মন্দিরে বিশেষ পুজো হয়। এদিন ছেলের জন্মদিন উপলক্ষে এবং ঝাড়গ্রামবাসীর মঙ্গল কামনায় মনোজবাবুর উদ্যোগে দিনভর তারামায়ের মন্দিরে পুজোর আয়োজন করা হল।

আরও পড়ুন ::

Back to top button