জাতীয়

প্রাক-স্বাধীনতা দিবসের ভাষণে করোনা যোদ্ধাদের ঋণ স্বীকার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

প্রাক-স্বাধীনতা দিবসের ভাষণে করোনা যোদ্ধাদের ঋণ স্বীকার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

৭৪তম স্বাধীনতা দিবসের আগের দিন করোনা যোদ্ধাদের আরও একবার শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই সঙ্গে এও বললেন, এ বছর করোনার জন্যই বন্ধ থাকছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। পাশাপাশি গালোয়ানে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানালেন তিনি।

কোবিন্দ বললেন, ‘‌এ বছর স্বাধীনতা দিবসের অনুষ্ঠান করোনা সংক্রমণের জন্য নিয়ন্ত্রণ করা হয়েছে। এই মহামারী সব কাজ বিঘ্নিত করেছে। এবং অনেক প্রাণ কেড়েছে। সরকার এই মহামারী নিয়ন্ত্রণে যে উদ্যোগ নিয়েছে, তা অতিমানবীয়। সেই উদ্যোগ সফল হওয়াতে আমরা অনেক মানুষের প্রাণ বাঁচাতে পেরেছি এবং মহামারীর সংক্রমণ নিয়ন্ত্রণে রেখেছি। যা গোটা বিশ্বের কাছে নিদর্শন।’‌

[ আরও পড়ুন : নয়া পরিকল্পনা ! ২০২১ সালে সব নাগরিককেই ই-পাসপোর্ট দেবে কেন্দ্র ]

এর পরই করোনা যোদ্ধাদের প্রশংসা করলেন কোবিন্দ। বললেন, ‘‌সমস্ত চিকিত্‍সক, নার্স, চিকিত্‍সাকর্মীদের কাছে এই দেশ চিরঋণী হয়ে থাকবে। করোনা যোদ্ধারা নিজেদের সাধ্যাতীত কাজ করেছেন এবং জরুরি পরিষেবা চালু রাখতে সাহায্য করেছেন।’‌ পাশাপাশি প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত গঠনেও সামিল হওয়ার জন্য দেশবাসীকে আহ্বান জানিয়েছেন।

এ বছর করোনার কারণে স্বাধীনতা দিবসে লালকেল্লার অনুষ্ঠানে নিয়ন্ত্রণ টানা হয়েছে। স্কুল পড়ুয়ারা এবার আর যোগ দেবে না অনুষ্ঠানে। অতিথি সংখ্যা থাকছে সীমিত। আর লালকেল্লার নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা পরছেন পিপিই। মুখে থাকছে মাস্ক। কিছুদূর অন্তর থাকছে স্যানিটাইজ করার ব্যবস্থা।

 

সুত্র: আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button