ঝাড়গ্রাম

স্বাধীনতা দিবসের সকালে বেলপাহাড়িতে ‘মাওবাদী-পোস্টার’, এলাকায় চাঞ্চল্য

স্বাধীনতা দিবসের সকালে বেলপাহাড়িতে 'মাওবাদী-পোস্টার', এলাকায় চাঞ্চল্য

ওয়েব ডেস্ক: স্বাধীনতা দিবসের দিনেই ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়িতে পাওয়া গেল মাওবাদী-পোস্টার। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জঙ্গলমহলে। যদিও তৃণমূলের অভিযোগ, জঙ্গলমহলের উন্নয়ন ও শান্তির পরিবেশকে অশান্ত করে তোলার জন্য এটা বিরোধীদের চক্রান্ত।

পুলিশ জানিয়েছে, শনিবার সকালে ঘুম থেকে উঠে ভুলভেদা অঞ্চলের বাঁকশোল, টংভেদা এলাকার বাসিন্দারা এলাকার বাড়ি, ক্লাব ঘরের দেওয়ালে-দরজায়, এমনকী বাস যাত্রী প্রতীক্ষালয়েও সাদা কাগজে লাল কালি দিয়ে হাতে লেখা চেটানো পোস্টারগুলি দেখতে পান। খবর পেয়ে পুলিশ এসে পোস্টারগুলি বাজেয়াপ্ত করে।

[ আরও পড়ুন : সেতারে ‘‌অ্যায়ে ওয়াতন’ গানের সুরে সুর মেলালেন অভিনেতা ভিকি কৌশাল ]

বহুদিন পরে জঙ্গলমহলে সিপিআই (মাওবাদী)-দের নামে পোস্টার পড়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। জেলা পুলিশের এক আধিকারিক জানান, পোস্টারগুলি আদৌ মাওবাদীদের কি-না সেটা তদন্ত করে দেখা হচ্ছে। তবে স্থানীয় সূত্রে পুলিশ জানতে পেরেছে, শুক্রবার গভীর রাতে মোটরবাইকে কয়েকজন অজ্ঞাতপরিচয় যুবক এসে পোস্টারগুলি লাগিয়ে দিয়ে যায়।

২০১১ সালের আগে পর্যন্ত নির্বাচনের সময় মাওবাদী কার্যকলাপের ঘটনা ঘটতে দেখা যেত। বহু হামলা, নাশকতা দেখেছে জঙ্গলমহল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে জঙ্গলমহলে শান্তির পরিবেশ থাকায় এতদিন মাওবাদীদের উপস্থিতির কোনও প্রমাণ মেলেনি। কিন্তু বিধানসভা ভোটের পাঁচ মাস আগে বেলপাহাড়িতে ফের মাওবাদীদের নামে পোস্টার পড়ায় চিন্তিত পুলিশ-প্রশাসন।

[ আরও পড়ুন : আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় মহেন্দ্র সিং ধোনির ]

 

আরও পড়ুন ::

Back to top button