জাতীয়

দৈনিক সংক্রমণ কমেছে দেশে

দৈনিক সংক্রমণ কমেছে দেশে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা অনেকটাই কমতে দেখা গেছে। গত কয়েকদিন ধরে নতুন করে সংক্রমণ ৭০ থেকে ৮০ হাজারের মধ্যে ছিল। একদিন আগেও আক্রান্তের সংখ্যা ছিল ৭৪ হাজারের কাছাকাছি।

তবে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কিছুটা কমে যাওয়ায় যেন অনেকটাই স্বস্তি মিলল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৬১ হাজার ২৬৭। একদিনে সংক্রমণের চেয়ে সুস্থতার সংখ্যাও বেশি বলে জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ৭৫ হাজার ৭৮৭ জন রোগী। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৮৫ হাজারের বেশি।

দেশটিতে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ৬৬ লাখ ২৩ হাজার ৮১৫। অপরদিকে, করোনা সংক্রমণে মৃতের সংখ্যা লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৮৪ জনের।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন : দ্রুত করোনা শনাক্তে ‘ফেলুদা টেস্ট’

তবে এখন পর্যন্ত করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। গত দুই মাসেই দেশটিতে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে।

সাম্প্রতিক সময়ে দেশটিতে করোনায় মৃত্যুহার কমেছে। অপরদিকে এখন পর্যন্ত ৫৬ লাখের বেশি করোনা রোগী সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। দেশে এখন সুস্থতার হার ৮৪.৩৪ শতাংশ।

দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৯ লাখ ১৯ হাজার ২৩। গত ২৪ ঘণ্টায় ১০ লাখ ৮৯ হাজার ৪০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে ৮ কোটির বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে।

দেশটিতে করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক এবং কেরালা। করোনা সংক্রমণের অধিকাংশই এই পাঁচ রাজ্যের।

আরও পড়ুন ::

Back to top button