আন্তর্জাতিক

থাইল্যান্ডে বাস-ট্রেনের সংঘর্ষে মৃত্যু ১৮ জনের

থাইল্যান্ডে বাস-ট্রেনের সংঘর্ষে মৃত্যু ১৮ জনের

থাইল্যান্ডে একটি বাস ও ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ওই দুর্ঘটনায় আরও ডজন খানেক মানুষ আহত হয়েছে। স্থানীয় সময় রোববার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সকালে ব্যাংকক থেকে ৫০ কিলোমিটার পূর্বে একটি বাস ও একটি ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়েছে। থাই পুলিশ জানিয়েছে, দুর্ঘটনা কবলিত বাসটিতে থাকা যাত্রীরা একটি মন্দিরের উদ্দেশে যাত্রা করেছিলেন।

ঘটনাস্থলের বিভিন্ন ফুটেজে দেখা গেছে ট্রেনের ধাক্কায় রেল লাইনের পাশে উল্টে পড়ে আছে একটি বাস। উদ্ধারকর্মীরা বলছেন, উদ্ধারকাজে তাদের ক্রেনের দরকার হবে।

ব্যাংককের গভর্নর মৈত্রি ত্রিতিল্যানোন্দ বলেন, দুর্ঘটনার সময় ওই বাসটিতে প্রায় ৬০ জন ছিল। এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চান ও-চা। তিনি এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন : ট্রাম্পের মাধ্যমে ঝুঁকি নেইকরোনা সংক্রমণের: চিকিৎসক

থাইল্যান্ডে সড়ক দুর্ঘটনা যেন একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। সড়কে বিভিন্ন নিরাপত্তার মানদণ্ডের ভঙ্গুর অবস্থা এবং সড়কে ব্যস্ততার কারণে প্রায়ই সেখানে দুর্ঘটনা ঘটে থাকে।

২০১৮ সালে ওয়ার্ল্ড হেলথ (ডব্লিউএইচও) অরগ্যানাইজেশনের এক প্রতিবেদন অনুযায়ী, সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে থাইল্যান্ড।

২০১৮ সালের মার্চে থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলে এক দুর্ঘটনায় কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে আরও ডজন খানেক মানুষ। একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে একটি গাছের সঙ্গে ধাক্কা খেলে ওই হতাহতের ঘটনা ঘটে। এর আগে ২০১৬ সালে একটি ট্রেন ও একটি ডাবল ডেকার বাসের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনজনের মৃত্যু হয়।

 

আরও পড়ুন ::

Back to top button