ঝাড়গ্রাম

করোনা যুদ্ধে লড়তে চেয়ে বিডিওকে চিঠি দিয়ে আবেদন শিক্ষকের

স্বপ্নীল মজুমদার

করোনা যুদ্ধে লড়তে চেয়ে বিডিওকে চিঠি দিয়ে আবেদন শিক্ষকের - West Bengal News 24

গোপীবল্লভপুর: করোনা যুদ্ধের সৈনিক হয়ে এলাকাবাসীকে সচেতন করতে চান সুব্রত মহাপাত্র। বছর পঞ্চাশের এই শিক্ষক এমনই আবেদন করেছেন বিডিও-র কাছে। ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের বেলিয়াবেড়ার কৃষ্ণচন্দ্র মেমোরিয়াল হায়ার সেকেন্ডারি স্কুলের সহকারী প্রধানশিক্ষক সুব্রতবাবুর চিঠি পেয়ে গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের বিডিও অর্ঘ্য ঘোষ তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।

আগামী দিনে সুব্রতবাবুকে করোনা সচেতনতার প্রচার কর্মসূচিতে সামিল করা হবে বলে আশ্বাস দিয়েছে ব্লক প্রশাসন। করোনা-সংক্রান্ত সচেতনতামূলক কাজে নিজেকে যুক্ত করার আবেদন জানিয়ে সুব্রতবাবু বলছেন, এই মহামারীতে স্কুল-কলেজ বন্ধ। মাসের ৪-৫ দিন মিড ডে মিলের চাল-ডাল দেওয়ার জন্য স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষিকাদের।

অনলাইন ক্লাসও খুব একটা আশাপ্রদ নয়। সুব্রতবাবু জানান, তিনি একই স্কুলে প্রায় ২১ বছর শিক্ষাদানে ব্রতী রয়েছেন। শিক্ষাদানের পাশাপাশি এই করোনা পরিস্থিতিতে ম ঘরে বসে না থেকে ব্লকের মানুষজনের পাশে দাঁড়ানো নৈতিক কর্তব্য বলে মনে করছেন তিনি।

সুব্রতবাবু এলাকার জনপ্রিয় শিক্ষক। নানা সমাজসেবামূলক কাজকর্মে তিনি যুক্ত। এলাকায় চোলাই বিরোধী কর্মসূচি করে চলেছেন। মানুষকে সচেতন করার জন্য নিজের খরচে পোস্টার ছাপিয়ে এলাকার গ্রামে-গ্রামে সেগুলি সাঁটিয়ে বেড়ান।

বাল্যবিবাহ ঠেকাতে তাঁর ভূমিকাও প্রশংসনীয়। স্কুল ছুটির পরে গ্রামে গ্রামে গিয়ে বাসিন্দাদের ধারাবাহিকভাবে সচেতন করেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button