অপরাধ

করোনায় মৃত্যু আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজনের

করোনায় মৃত্যু আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজনের - West Bengal News 24

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন গ্যাংস্টার ছোটা রাজন। গত ২৬ এপ্রিল থেকে নয়াদিল্লির এইমসে ভর্তি রাখা হয়েছিল অন্ধকার জগতের এই কুখ্যাত ডনকে। শুক্রবার তার মৃত্যু হয়। ২০১৫ সালে ইন্দোনেশিয়া থেকে গ্রেফতার করা হয়েছিল ছোটা রাজনকে।

তারপর থেকে কড়া নিরাপত্তায় তাকে রাখা হয়েছিল তিহাড় জেলে। সেখানেই তিনি কোভিডে আক্রান্ত হয়ে পড়েন। তারপর তাকে এইমসে ভর্তি করা হয়। ৭০টির বেশি মামলা ছিল তার নামে। খুন, অপহরণ-সহ একাধিক অপরাধের সঙ্গে জড়িত ছিল ছোটা রাজন।

একটা সময়ে মুম্বইয়ের ত্রাস হয়ে উঠেছিল এই কুখ্যাত দুষ্কৃতী। ২০০০ সালের গোড়ার দিকে রাজনকে নিয়ে বিস্তর বিড়ম্বনায় পড়তে হয়েছিল মহারাষ্ট্র সরকারকে। শুধুমাত্র রাজনকে বাগে আনার জন্য তিন মাসের মধ্যে সাত বার বদল করা হয়েছিল মুম্বইয়ের পুলিশ কমিশনার।

তারপরও ছোটা রাজনের নাগাল পাওয়া যায়নি। দাউদ ইব্রাহিমের প্রতিদ্বন্দ্বি হিসেবে অন্ধকার জগতে উত্থান হয় ছোটা রাজনের। কম্বোডিয়া থেকে মুম্বইয়ের অপরাধ জগত্‍কে নিয়ন্ত্রণ করত রাজন। তারপর ২০১৫ সালে ইন্দোনেশিয়ার বালি থেকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। মুম্বইয়ের আদালত তাকে দোষী সাব্যস্ত করেছিল। সাজাপ্রাপ্ত হিসেবেই তিহাড় জেলে বন্দি ছিল রাজন।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button