জাতীয়

বিহারে গঙ্গার ধারে ভেসে উঠল শ’খানেক পচাগলা দেহ! করোনায় মৃত বলে জল্পনা

বিহারে গঙ্গার ধারে ভেসে উঠল শ’খানেক পচাগলা দেহ! করোনায় মৃত বলে জল্পনা - West Bengal News 24

করোনা আতঙ্কের মাঝেই ভয়াবহ ছবি বিহারে। সাত সকালে গঙ্গার ধারে ভেসে উঠল রাশি রাশি পচা গলা দেহ। করোনা পরিস্থিতিতে সত্‍কার করতে না পেরেই মৃতদেহ গুলি গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে বিহারের বক্সার জেলার চৌসা এলাকায়।

সোমবার সকালে উত্তরপ্রদেশের বর্ডার ঘেঁষা এই এলাকায় নদীর জলে ভাসতে দেখা যায় একাধিক মৃতদেহ। পরে সেগুলি সব পাড়ে এসে জড়ো হয়। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। একসঙ্গে এতগুলো মৃতদেহ দেখে আতঙ্কিত স্থানীয় মানুষ। সকাল সকাল ঘুম থেকে উঠেই এই ভয়াবহ দৃশ্য দেখতে পান এলাকার বাসিন্দারা। তাঁরাই পুলিশে খবর দেন।

স্থানীয় প্রশাসনের তরফে অনুমান করা হচ্ছে উত্তরপ্রদেশ থেকে ওই মৃতদেহ গুলি ভেসে এসেছে। প্রাথমিক ভাবে সেগুলি কোভিড রোগীদের মৃতদেহ বলেই মনে করছে প্রশাসন। বলা হচ্ছে, সত্‍কার করতে না পেরে কোভিডের মৃতদেহ গুলি পরিবারের অসহায় লোকজন গঙ্গায় ভাসিয়ে দিয়েছেন। এদিন চৌসার মহাদেব ঘাটে দাঁড়িয়ে হতভম্ব হয়ে মৃতদেহ গুলি দেখছিলেন জেলা প্রশাসনের আধিকারিক অশোক কুমার। তিনি বলেন, ‘প্রথমে ৪০-৪৫টি বডি ভাসতে দেখা গিয়েছিল।’ কিন্তু পরে মোট ভেসে আসা দেহের সংখ্যা প্রায় ১০০-র কাছাকাছি হয়েছে বলে খবর। আরও এক আধিকারিক কে কে উপাধ্যায় বলেন, ‘বডিগুলো ফুলে গেছে।

অন্তত ৫ থেকে ৭ দিন ধরে এগুলো জলে ভাসছে। আমরা এগুলো সরানোর ব্যবস্থা করছি। কিন্তু আমাদের জানতে হবে এগুলো কোত্থেকে এল। ইউপির কোন শহর থেকে, বেনারস এলাহাবাদ নাকি বাহরাইচ।’ তবে কোনোওভাবেই মৃতদেহ গুলি বিহারের নয়, জানিয়েছেন উপাধ্যায়। ‘আমরা কখনও বডি জলে ভাসিয়ে দিই না’, বলেছেন তিনি। কোভিড রোগীদের এই মৃতদেহ থেকে এলাকায় সংক্রমণ ছড়াতে পারে, এই আশঙ্কায় এখন প্রহর গুনছেন বক্সারের মানুষ।

এমনকি মৃতদেহ গুলির কাছে কুকুরদেরও ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল। কোভিড পরিস্থিতিতে রোজ রোজ সংক্রমণের জেরে মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। শ্মশান আর কবরস্থান গুলিতে একসঙ্গে এত দেহের সত্‍কার করাই সম্ভব হচ্ছে না। কোথাও জ্বলছে গণচিতা, কোথাও বা জমছে মৃতদেহের স্তুপ। এমন অবস্থায় বিহারের ঘটনা ফের দেশের অতিমারী পরিস্থিতির নগ্ন চেহারাটা সামনে এনে দিল।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button