জাতীয়

তৃতীয় স্রোতের আশঙ্কার মাঝে নয়া উদ্বেগ শহরে, বেঙ্গালুরুতে ৬ দিনে করোনা আক্রান্ত ৩০০ শিশু

তৃতীয় স্রোতের আশঙ্কার মাঝে নয়া উদ্বেগ শহরে, বেঙ্গালুরুতে ৬ দিনে করোনা আক্রান্ত ৩০০ শিশু - West Bengal News 24

এইমস প্রধান থেকে কেন্দ্রীয় বিশেষজ্ঞ দল— অনেকেই মনে করছেন কোভিডের দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি। একই সঙ্গে আশঙ্কা, এই মাসের শেষেই হয়তো চলে আসতে পারে কোভিডের তৃতীয় ঢেউ। সেই আশঙ্কা যে ভুল নয়, তা মনে করিয়ে দিচ্ছে বেঙ্গালুরুর পরিস্থিতি। গত ৬ দিনে এই শহরে করোনা আক্রান্ত হয়েছে ৩০০ শিশু।

বেঙ্গালুরু পুরসভা বৃহত্‍ বেঙ্গালুরু মহানগর পালিকা একটি নথি প্রকাশ করেছে। তাতে দেখা গিয়েছে, ৫ থেকে ১০ আগস্ট শহরে ১২৭ শিশু কোভিড আক্রান্ত হয়েছে, যাদের বয়স ১০ বছরের নীচে। ওই ৬ দিনে কোভিড আক্রান্ত বাচ্চাদের মধ্যে ১৭৪ জনের বয়স ১০ থেকে ১৯ বছর।

রাজ্যের স্বাস্থ্য দপ্তর বারবার হুঁশিয়ারি দিয়েছে, আগামী দিনে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। তাই শিশুদের সতর্ক থাকতে হবে। পরিস্থিতি চিন্তা বাড়াচ্ছে, কারণ ভারতে এখনও শিশুদের কোভিড টিকা দেওয়া শুরু হয়নি। কবে তা শুরু হবে, সেই বিষয়েও জানা যায়নি।

বিশেষজ্ঞদের একাংশের মতে, কোভিডের তৃতীয় ঢেউয়ে শিশুরাই বেশি আক্রান্ত হতে পারে। কারণ এখনও বেশিরভাগ দেশেই শিশুদের টিকাকরণের আওতায় আনা যায়নি। তবে এইমস প্রধান রণদীপ গুলেরিয়া থেকে অনেক বিজ্ঞানীই মনে করেন, তৃতীয় ঢেউয়ে শিশুরাই বেশি আক্রান্ত হবে, এমন কোনও প্রমাণ নেই।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button