খেলা

মেসি-নেইমার-রামোসদের পরের ম্যাচ কবে?

Lionel Messi : মেসি-নেইমার-রামোসদের পরের ম্যাচ কবে? - West Bengal News 24

লিওনেল মেসির পিএসজিতে আসা নিয়ে যখন ডামাডোল চলছিল, তখন মাঠে গড়িয়ে গেছে লিগ ওয়ানের নতুন মৌসুম। সেটিতে নিজেদের প্রথম ম্যাচে জয়েই আর্জেন্টাইন মহাতারকাকে প্যারিসে আমন্ত্রণ জানিয়েছেন নেইমার-এমবাপেরা।

গত রোববার রাতে ট্রয়ের মাঠে ২-১ গোলের জয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করেছে পিএসজি। আশরাফ হাকিমি ও মাউরো ইকার্দির গোলে ৩ পয়েন্টে নতুন মৌসুমে লিগ যাত্রা হয় প্যারিসিয়ানদের।

সেই জয়ের পর মেসি ডামাডোল বাড়তে বাড়তে একটা পরিণতিও পেয়েছে। মঙ্গলবার রাতে দুই বছরের চুক্তিতে পিএসজিতে নাম লিখিয়েছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক। এখন নেইমার-এমবাপে-রামোসদের সতীর্থ হয়ে তার মাঠে নামার পালা।

লিগে পিএসজির পরের ম্যাচ ১৪ আগস্ট। দিনটি শনিবার, সন্ধ্যা গড়িয়ে ঘড়ির কাটা ঘুরে যখন ১৫ আগস্টে পা দেবে বাংলাদেশ, তার এক ঘণ্টা পর, মানে রাত ১টায় ঘরের মাঠে নামবে পিএসজি। প্রতিপক্ষ স্ট্রসবুর্গ।

একে তো মহাতারকাকে দলে টেনেছে পিএসজি, তার উপর চুক্তি সম্পন্ন করার পরের ম্যাচটিই আবার ঘরের মাঠে। মেসিকে মাঠে নামিয়ে দেয়ার জোর সম্ভাবনাই জেগেছে ওই ম্যাচে।

Lionel Messi : মেসি-নেইমার-রামোসদের পরের ম্যাচ কবে? - West Bengal News 24

যদিও রহস্য রেখে দিয়েছেন মেসি। বুধবার তাকে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে আনার পর কবে মাঠে নামছেন মেসি, সেই প্রশ্নও ছুটে গিয়েছিল। মেসি তাতে দোলাচলে রাখার মতো উত্তর দিয়েছেন। অবশ্য কারণও আছে।

কারণটা হল, মাসখানেক ধরে মাঠে নেই মেসি, পা আর ফুটবলের মেলবন্ধন ঘটেনি। একে তো প্যারিসে নতুন ক্লাব, নতুন পরিবেশ, নতুন সতীর্থ, নতুন কোচ, সবকিছুই নতুন। তার উপর নিজেকে প্রস্তুত করে নেয়ার একটা বিষয়ও আছে। প্রাক-মৌসুম প্রস্তুতি বা কোনো ম্যাচ যে খেলা নেই গত একমাস।

মেসির উত্তর ছিল তাই, ‘আমি মাসখানেক ধরে খেলার বাইরে, আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা খেলার পর থেকেই মাঠে নেই। গতকাল(মঙ্গলবার) কোচিংস্টাফের সদস্যদের সঙ্গে কথা বলেছি, আমার ধারণা যতদ্রুত সম্ভব মাঠে ফিরতে পারব। তবে আমার কাছে সেটি নিয়ে কোনো নির্দিষ্ট তারিখ আপাতত নেই।’

Lionel Messi : মেসি-নেইমার-রামোসদের পরের ম্যাচ কবে? - West Bengal News 24

মাঠে নামতে মুখিয়েই আছেন মেসি। বন্ধু নেইমার ও নতুন সতীর্থ কাইলিয়ান এমবাপেকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আক্রমণে তাদের হবু জুটিকে ‘এমএনএম’ ডাকা হচ্ছে। পিএসজিতে আসার পেছনে অনুপ্রাণিত করেছেন নেইমার, সেটিও গোপন রাখেননি মেসি।

পিএসজিতে ডি মারিয়া, পারেদেসের মতো বন্ধুরা আগে থেকেই আছেন মেসির। রিয়াল থেকে আসা সার্জিও রামোস তাকে স্বাগতম জানিয়ে রেখেছেন। এসেই মার্কো ভেরাত্তিকে আলাদা করে প্রশংসায় ভাসিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। এখন দেখার শুধু ৩০ নম্বর জার্সিটা গায়ে জড়িয়ে কতদ্রুত মাঠে নেমে পড়েন মেসি।

আরও পড়ুন ::

Back to top button