জাতীয়

ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু হল মুম্বইয়ে

Delta plus variant in india : ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু হল মুম্বইয়ে - West Bengal News 24

করোনা ভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে মুম্বইয়ে প্রথম মৃত্যু। তাতেই থার্ড ওয়েভ নিয়ে সিঁদুরে মেঘ দেখছে কেন্দ্র। কারন প্রথম এবং দ্বিতীয় দুই ওয়েভেই সর্বাধিক সংক্রমণের শিকার হয়েছিল মহারাষ্ট্র। এই মৃত্যুর করোনার থার্ড ওয়েভের জানান দিচ্ছে না তো এই নিয়ে চড়ছে জল্পনার পারদ। জানা গিয়েছে ২১ জুলাই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৬৩ বছরের ওই মহিলা। ২৭ জুলাই তিনি মারা যান।

প্রসঙ্গত উল্লেখ্য ডেল্টা ভ্যারিয়েন্ট থেকেই দেশে করোনা ভাইরাসের থার্ড ওয়েভ আসবে বলে সতর্ক করেছিলেন গবেষকরাষ। ভারতে ইতিমধ্যেই ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়তে শুরু করেছে। ৪৫-এ পৌঁছে গিয়েছে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ। এতদিন মধ্যপ্রদেশের ভোপালে একমাত্র ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে মৃত্যুর ঘটনা ঘটেছিল।

সেটা হঠাত্‍ করে বেড়ে গিয়েছে। মুম্বইয়ে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে প্রথম মৃত্যু ভাবিয়ে তুলেছে কেন্দ্রকে। কারণ প্রতিবারই মহারাষ্ট্রে করোনা সংক্রমণ শীর্ষে ছিল। অর্থাত্‍ প্রথম এবং সেকেন্ড ওয়েভের হটস্পট ছিল মহারাষ্ট্র।

ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে যে মহিলার মৃত্যু হয়েছে তার সম্প্রতি বাইরের রাজ্য বা দেশে ভ্রমণের কোনও ইতিহাস নেই। অর্থাত্‍ তিনি বাড়ির বাইরে খুব একটা বেরোতেন না। তার পরিবারের দুই সদস্যের শরীরেও ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ পাওয়া গিয়েছে। অক্সিজেন সাপোর্টে ছিলেন ওই মহিলা। তাঁকে স্টেরয়েড এবং রেমডেসিভির দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন চিকিত্‍সকরা।

এই নিয়ে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে মহারাষ্ট্রে দ্বিতীয় মৃত্যুর ঘটনা ঘটল। এর আগে ৮০ বছরের এক মহিলার মৃত্যু হয়েছিল। তিনি রত্নগিরির বাসিন্দা ছিলেন। সূত্রের খবর মহারাষ্ট্রে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়তে শুরু করেছে।

মহারাষ্ট্রে ১৩ জনের শরীরে করোনা ভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের হদিশ মিলেছে। তারমধ্যে পুনের তিন জন, নন্দেদের দুজন, গোন্ডিয়া, রায়গড়, পালঘরে ২ জন করে। চন্দ্রপুর ও অকোলায় এক জন করে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমিত হয়েছেন।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button