জলপাইগুড়ি

লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা নিতে গিয়ে কপাল ফাটল বৃদ্ধার! তবুও লাইন ছাড়তে নারাজ বৃদ্ধা

লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা নিতে গিয়ে কপাল ফাটল বৃদ্ধার! তবুও লাইন ছাড়তে নারাজ বৃদ্ধা - West Bengal News 24

ক্ষমতায় আসার পর প্রতিশ্রুতি মতন ‘লক্ষ্মী ভাণ্ডার’ প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। গত ১৬ ই আগস্ট থেকে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প। এই ক্যাম্পেই পাওয়া যাচ্ছে ‘লক্ষ্মী ভাণ্ডার’ প্রকল্পের ফর্ম। আর সেই ফর্ম তুলতে গিয়ে রীতিমত যুদ্ধের পরিস্থিতি তৈরি হচ্ছে প্রতিটি ক্যাম্পে।

করোনা আবহের মধ্যেই গা ঘেঁষাঘেঁষি করে লাইনে দাঁড়াচ্ছেন সকলে। বিধি নিষেধের বাঁধ মানছে না মানুষের উপছে পড়া ভিড়। একদিকে ভ্যাকসিন নিতে গিয়ে লম্বা লাইন চোখে পড়ছে, আর এখন এই ‘লক্ষ্মী ভাণ্ডার’ প্রকল্পের ফর্ম নেওয়ার জন্য দেখা যাচ্ছে অগণিত মানুষের ভিড়। প্রথমে পরিবারের একজন মহিলা এই প্রকল্পের সুবিধা পাওয়ার কথা বললেও, পরবর্তীতে পরিবারের একাধিক মহিলাকে এই প্রকল্পের আয়ত্তাভুক্ত করায়, লাইনের ভিড় যেন আরও দ্বিগুণ বেড়ে গিয়েছে।

আরো পড়ুন : লেডি তালিবান দেখতে হলে পশ্চিমবঙ্গে আসুন : সায়ন্তন বসু

এবার এই ভিড়ের মধ্যে দাঁড়িয়ে ‘লক্ষ্মী ভাণ্ডার’ প্রকল্পের ফর্ম নিতে গিয়েই আহত হলেন এক বৃদ্ধা। শনিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির খড়িয়া এলাকায়। সকাল থেকেই ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে উপছে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছিল, যার বেশিরভাগটাই ছিল ‘লক্ষ্মী ভাণ্ডার’ প্রকল্পের ফর্ম নেওয়ার জন্য। আর এই লাইনে দাঁড়িয়েই মাথায় আঘাত পেলেন এক বৃদ্ধা।

এদিন ভিড়ের মধ্যে হুড়োহুড়িতে লাইন থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পান এক বৃদ্ধা। এমনকি তাঁর কপাল ফেটে রক্তও বেরোতে থাকে। কিন্তু এতকান্ডের পরও লাইন ছাড়তে নারাজ তিনি। লাইনে দাঁড়িয়েই ফর্ম নিয়ে বাড়ি ফিরবেন, এই পণ করেন। পরবর্তীতে অবশ্য তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে মাথা ফেটে গেলেও, লাইন ছাড়তে নারাজ ছিলেন এই বৃদ্ধা।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button