ঢালিউডবলিউড

বাংলাদেশি সিনেমায় নাসিরুদ্দিন শাহ

Naseeruddin Shah: বাংলাদেশি সিনেমায় নাসিরুদ্দিন শাহ - West Bengal News 24

বাংলাদেশে নির্মিত হতে যাওয়া সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার ছবি ‘প্রজেক্ট অমি’তে অভিনয় করতে যাচ্ছেন বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক অমিত আশরাফ।

এ প্রসঙ্গে তিনি বলেন, নাসিরুদ্দিন শাহর সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। ছবির গল্প ও চরিত্র সবই তার পছন্দ হয়েছে। ভারতীয় উপমহাদেশে সায়েন্স ফিকশন ঘরানার ছবি তৈরি হয় না বললেই চলে। তিনি আমাদের শুটিংয়েরও শিডিউল দিয়েছেন।

জানা গেছে, ‘প্রজেক্ট অমি’ ছবির গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। হ্যাকার ও ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) রোবট তৈরি করেন। যার নাম অমি। অমি ডার্ক ওয়েবের ভার্চুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেন।

আরও পড়ুন: অগ্রিম ৩ লাখ রুপি নিয়ে বাড়ি ভাড়া দিচ্ছেন কাজল

ছবিটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস ও যুক্তরাজ্যের ফর ফিল্মস। ছবির বাংলাদেশি প্রযোজক হিমেল তারিক। এ ছাড়া ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকার যুক্ত হয়েছেন ছবিটির সঙ্গে। জেনি বিবিসি, চ্যানেল ফোরের জন্য প্রামাণ্যচিত্রসহ বিভিন্ন প্রযোজনা তৈরি করেছেন।

নির্মাতা অমিত আশরাফ সংবাদমাধ্যমকে আরও বলেন, আমরা আমাদের স্টুডিওকে হলিউড স্ট্যান্ডার্ড প্রপ মেকিং ওয়ার্কশপে রূপান্তরিত করেছি। সেখানে আছে থ্রিডি প্রিন্টার, লেজার কাটারস, ভিআর প্রি-ভিজ্যুয়ালাইজেশন ইত্যাদি। এগুলোর পেছনে আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করছে নেটফ্লিক্সের আই অ্যাম মাদার ছবিটি।

ছবিটির সঙ্গে হলিউডের অভিনয়শিল্পীরও যুক্ত হওয়ার সম্ভাবনা আছে। তিনি বলেন, ছবিতে শিশুশিল্পীসহ বিভিন্ন বয়সের বাংলাদেশি অনেক অভিনয়শিল্পীকে নেওয়া হচ্ছে, যারা ইংরেজি ও বাংলা দুই ভাষায় কথা বলতে পারেন। এ জন্য ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ঢুঁ মারতে হবে।

আরও পড়ুন ::

Back to top button