ঝাড়গ্রাম

ঝাড়গ্রামে পুরপ্রধান পদে কবিতা ঘোষের নাম ঘোষণা

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রামে পুরপ্রধান পদে কবিতা ঘোষের নাম ঘোষণা - West Bengal News 24

ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম পুরসভার নতুন পুরপ্রধান হচ্ছেন কবিতা ঘোষ। সোমবার সাংবাদিক বৈঠক করে এ কথা জানালেন ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সভাপতি দেবনাথ হাঁসদা। দেবনাথ জানান উপ পুরপ্রধান হচ্ছেন সুখী সরেন। ১৭ মার্চ পুরভবন প্রাঙ্গণে নব নির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। শপথ গ্রহণের জন্য পুরভবন প্রাঙ্গণে অস্থায়ী মঞ্চ তৈরি করা হবে।

কবিতা এবার ৮ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থীকে হাজারেরও বেশি ভোটে হারিয়ে জিতেছেন। সুখী ৪ নম্বর ওয়ার্ডে ১৯৯৯ ভোটে বিজেপি প্রার্থীকে হারিয়েছেন। ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে তৃণমূলের প্রার্থীরা জয়ী হয়েছেন। সিপিআই ও নির্দল জিতেছে দু’টি ওয়ার্ডে।

আরও পড়ুন :: নরককুণ্ড মাছের বাজারে নোংরা জলে থৈথৈ

পঞ্চায়েত এলাকা থেকে ঝাড়গ্রাম পুর এলাকা হয় ১৯৮২ সালে। প্রথমে ছিল বামেদের মনোনীত বোর্ড। প্রথম পুরভোট হয় ১৯৮৮ সালে। ২০১৩ সাল পর্যন্ত পুর বোর্ডের ক্ষমতায় ছিল সিপিএম-সিপিআইয়ের বাম বোর্ড। তারপর ক্ষমতা দখল করে তৃণমূল। ২০১৮ সালে তৃণমূলের নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হলে প্রশাসক নিয়োগ করে রাজ্য সরকার। প্রাক্তন কাউন্সিলর কবিতা গত বছর প্রশাসনিক বোর্ডের রাজ্য সরকার মনোনীত চেয়ারপার্সন হন। ভোটের আগে পর্যন্ত ওই পদে ছিলেন। এবার পুরোদস্তুর পুরপ্রধান হচ্ছেন তিনি।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button