ঝাড়গ্রাম

সবুজ আবির আর মিষ্টির যুগলবন্দি

স্বপ্নীল মজুমদার

সবুজ আবির আর মিষ্টির যুগলবন্দি - West Bengal News 24

ঝাড়গ্রাম: পুরপ্রধানের দায়িত্ব পেয়েছেন সদ্য। ঝাড়গ্রাম শহরের নাগরিকদের মধ্যে পদাধিকারবলে তিনি সর্বোত্তম। প্রাক্তন শিক্ষিকা কবিতা ঘোষ পুরপ্রধানের দায়িত্ব নেওয়ার প্রথম দিনেই বুঝিয়ে দিলেন আটপৌরে মানুষ তিনি।

পুর-ক্ষমতার শীর্ষে আরোহণ করেও তাঁর পা দু’টো রয়েছে মাটিতে। বৃহস্পতিবার ঝাড়গ্রাম পুরসভার পুরপ্রধান পদে নির্বাচিত হওয়ার পরে অন্যান্য কাউন্সিলর ও সাংবাদিকদের নিজের হাতে চায়ের কাপ তুলে দিলেন কবিতাদেবী। পরে যখন তাঁকে দলের কাউন্সিলর ও নেতা – নেত্রীরা সবুজ আবির মাখিয়ে ঊষ্ণ অভিনন্দন জানাচ্ছেন, তখন কবিতাদেবী মিষ্টির প্যাকেট থেকে সন্দেশ, লাড্ডু নিয়ে সবাইকে নিজের হাতে মিষ্টিমুখ করিয়েছেন।

আরও পড়ুন :: কুড়মালি ভাষায় শপথ নিয়ে চমক কাউন্সিলর অজিত মাহাতোর

বাম আমলে পুরভোটে তৃণমূলের প্রার্থী হয়ে হেরে যান তিনি। তবে ২০১৩ সালে ৯ নম্বর ওয়ার্ডে জিতে প্রথমবার কাউন্সিলর হন। গত বছর আগস্ট থেকে এ বছর ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্য সরকার মনোনীত ঝাড়গ্রাম পুর প্রশাসনিক বোর্ডের চেয়ারপার্সন ছিলেন। মাত্র ৬ মাসে প্রশাসক হিসেবে বিচক্ষণতার পরিচয় দেওয়ায় এবার তাঁকেই পুরপ্রধান করার জন্য সিলমোহর দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রাক্তন শিক্ষিকা কবিতাদেবী বলেন, “মানুষই শেষকথা। পদের দম্ভ আমার নেই। আগামী দিনেও পুর নাগরিকদের পরিষেবা দিয়ে তাঁদের সমর্থন ও ভালবাসা পেলে সেটাই আমার পুরস্কার।”

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button