রাজ্য

আবার নতুন জনসংযোগ কর্মসূচি শুরু করবে তৃণমূল !

আবার নতুন জনসংযোগ কর্মসূচি শুরু করবে তৃণমূল ! - West Bengal News 24

তৃতীয়বার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম বার্ষিকী ৫ মে। গত বছরের এই দিনেই শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন থেকে নতুন করে জনসংযোগ অভিযান শুরু করবে তৃণমূল।

আগামী বছরের পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চায়েত স্তরে তৃণমূল সরকারের প্রতি আস্থা বজায় রাখার জন্য, তৃণমূল আবার নতুন জনসংযোগ কর্মসূচি শুরু করবে।

তৃণমূল কংগ্রেস নেতাদের দাবী, গত বিধানসভা ভোটের আগে রাজ্যের মানুষের মধ্যে ‘দিদি কো বোলো’ অনুষ্ঠান বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা জানতে তৃণমূল কংগ্রেস আবারও এমন কর্মসূচি আনতে চলেছে, যাতে জনসংযোগ আরও জোরদার করা যায়।

আগামী ৫ মে থেকে এ ধরনের কার্যক্রম শুরু হবে বলে সূত্র জানায়। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এমন একটি কর্মসূচির সূচনা করবেন।

কয়েকদিন আগে, উত্তরবঙ্গ সফরের সময় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘দিদি কো বোলো ২’-এর মতো অনুষ্ঠান আবার শুরু করার ইঙ্গিত দিয়েছিলেন। আগামী ৫ মে মমতা বন্দ্যোপাধ্যায় দলের জাতীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক ডাকা হয়েছে।

বগটুই ঘটনা এবং হাঁসখালির মতো সাম্প্রতিক ঘটনা সামনে আসার পর তৃণমূল নেতৃত্ব সতর্ক হয়েছে। তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব বলছে, পঞ্চায়েত নির্বাচনের আগে কোনও দলের নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বরদাস্ত করা হবে না।

এই পরিস্থিতিতে জনসংযোগ কর্মসূচি শুরু হলে কিছুটা হলেও মানুষের কাছে তৃণমূল নেতাদের ভাবমূর্তি ফিরিয়ে আনা সম্ভব। উল্লেখ্য, আগামী ৫ মে দলের এই কর্মসূচির পাশাপাশি শুরু হচ্ছে ‘পদার্থ সমাধন’ কর্মসূচিও। ইতিমধ্যেই বাংলায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচি চলছে, যার মাধ্যমে প্রশাসনিক আধিকারিকরা স্থানীয় জনগণের সমস্যার সমাধান করেন।

পশ্চিমে ২০১৮ সালের লোকসভা নির্বাচনের সময়, তৃণমূল একটি ধাক্কা খেয়েছিল। বিজেপি ৪২টি আসনের মধ্যে ১৮টি জিতেছে, কিন্তু এর পরে তৃণমূল ব্যাপক জনসংযোগ প্রচার শুরু করেছে এবং এর ফলাফল ২০২১ বিধানসভা নির্বাচনে দেখা গেছে।

তৃণমূল ক্ষমতা ফিরে পেয়েছে। একইভাবে দলীয় নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠছে এবং প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা ঘটছে। এর পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আবারও সরকারের প্রথম বার্ষিকীতে একটি নতুন জনসংযোগ প্রচার শুরু করার সিদ্ধান্ত নিয়েছে, যাতে জনগণের অভিযোগের সমাধান করা যায়।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button