কলকাতা

ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, ঝোড়ো হাওয়া সঙ্গে বৃষ্টির পূর্বাভাস!

মেঘ-বৃষ্টির খেলা চলছে আকাশে। কখনও রোদ, কখনও বৃষ্টি। আবার কখনও রোদের মধ্যেই ঝমঝমিয়ে নামছে বৃষ্টি। এখন কলকাতা সহ বাকি জেলার অবস্থা ঠিক এই রকম। তবে এত কিছুর পরও গরম যেন পিছু ছাড়ছে না। আর্দ্রতা জনিত অস্বস্তি থাকছেই।

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গে আপাতত একটানা বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।আগামী চার থেকে পাঁচ দিন বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। হাওয়া অফিসের জানিয়েছে, মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে। পাশাপাশি উত্তরবঙ্গতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আগামী চার দিন।

তবে উত্তর বঙ্গে বৃষ্টি বাড়বে আগামী ১৮ তারিখের পর থেকে। বিশেষ করে উত্তরের পাঁচ জেলা যেমন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

অপরদিকে, উপকূলে মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি হয়েছে। আগামী ১৫ তারিখ পর্যন্ত তাঁদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা করা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার জেরে সমুদ্রে ৪৫ কিলোমিটার পর্যন্ত বেগে বইবে ঝোড়ো হওয়া।

বর্তমানে নিম্নচাপটি ওড়িশা উপকূলে বিরাজ করছে। সেই কারণে উপকূলের জেলাগুলি বিশেষ করে দুই মেদিনীপুর ও দুই চব্বিশ পরগনায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বইবে ঝড়ো হাওয়া। সঙ্গে চলবে বৃষ্টি।

 

আরও পড়ুন ::

Back to top button