রাজ্য

পুরনো ছন্দে ব্যস্ততা শুরু টালা ব্রিজে! কোন কোন বাস রুট চালু দেখে নিন তালিকা

পুরনো ছন্দে ব্যস্ততা শুরু টালা ব্রিজে! কোন কোন বাস রুট চালু দেখে নিন তালিকা

ফের টালা ব্রিজে শুরু হলো যানবাহনের ছোটাছুটি। মহালয়ার আগে উদ্বোধন হয়ে গেলেও বাস চলাচল বন্ধ রাখা হয়েছিল নব নির্মিত টালা ব্রিজে।ভার বহন ক্ষমতা যাচাই করার পর বৃহস্পতিবার থেকে নতুন টালা ব্রিজে শুরু হল বাস চলাচল।

২০১৯ সালের দুর্গাপুজোর আগে থেকে স্বাস্থ্য পরীক্ষা খতিয়ে দেখে টালা ব্রিজে বন্ধ হয়েছে বাস চলাচল। দীর্ঘ ৩ বছরের অপেক্ষার অবসান। চতুর্থী থেকেই এই ব্রিজ দিয়ে পুরনো সমস্ত রুটের বাস চলাচল করতে শুরু করেছে। যাত্রীদের উঠানামার জন্য সেতুর গা লাগোয়া সিঁড়ি তৈরি করা হয়েছে।

ব্রিজ বন্ধ হওয়ায় ঘুর পথে বাস চালাতে হচ্ছিল একাধিক রুটের বাস মালিকদের। আবার জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল বেশ কয়েকটি রুটের বাস। একাধিক রুটের বাস বন্ধ হওযায় চ ভ নাজেহাল হতে হয়েছিল নিত্যযাত্রীদেরও। অবশেষে সব সমস্যার সমাধান হল এদিন থেকে। ব্রিজ ফের সচল হওয়ায় আবার পুরোদমে প্রতিদিন ছুটতে শুরু করল বাসগুলি।

আরও পড়ুন :: ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, পুজোয় ভাসতে পারে বাংলা

এই বাসগুলোর তালিকায় রয়েছে: 78, 78/1, 214, 214/A, 230, 234, 234/1, 201, 34B, 34C, 30A, 202, k-4, S-158, S159, S-180, S-181, S-185।

পুরনো রুটের বাসগুলি চালু হওয়ায় নিত্যযাত্রীদের দুর্ভোগ কমবে। পাশাপাশি উত্তর কলকাতার জুড়ে যে তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল, এবার থেকে তা অনেকাংশে নির্মূল হবে। পুজোর আগে এই ব্রিজ খুলে যাওয়ায় যানজট থেকেও অনেকাংশে রেহাই পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

পূর্ত দফতর সূত্রে খবর, চার লেনের এই টালা ব্রিজ আগের থেকে আরও উন্নত। দৈর্ঘ্য ও প্রস্থেও অনেকটাই বড়। ভার বহন ক্ষমতা আগের তুলনায় প্রায় দ্বিগুণ। এই ব্রিজ তৈরি করতে খরচ হয়েছে সাড়ে ৩০০ কোটি টাকা।

আরও পড়ুন ::

Back to top button