দক্ষিন দিনাজপুর

দমকলের জরুরি টোল ফ্রি নম্বর ১০১বন্ধ, সমস্যায় জেরবার সকলে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

দমকলের জরুরি টোল ফ্রি নম্বর ১০১বন্ধ, সমস্যায় জেরবার সকলে

দীর্ঘদিন ধরেই দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর দমকল বিভাগের টোল ফ্রি নম্বর ১০১ এ ফোন যায় না। বুনিয়াদপুর দমকল বিভাগের আধিকারিকদের অভিযোগ বারবার জেলাশাসক মহকুমা শাসক সহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে লিখিতভাবে জানানো হলেও এই সমস্যার সুরাহা হয়নি।

কোন এক অজানা কারণে এই সমস্যা সমাধানে উদ্যোগই হয়নি প্রশাসন এমনটাই অভিযোগ। জানা গেছে বুনিয়াদপুর দমকল বিভাগের অন্তর্গত দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লক, হরিরামপুর ব্লক কুশমন্ডি ব্লকের বিস্তীর্ণ এলাকা। দীর্ঘদিন ধরে এই সমস্যার জেরে ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকার মানুষজনদের মধ্যে।

জানা গেছে নির্দিষ্ট কোম্পানির গ্রাহকরাই শুধু দমকলের এমার্জেন্সি নম্বর ১০১ এ ফোন করতে পারছেন। কোনরকম বিপদকালীন সময়ে তৎক্ষণাৎ বুনিয়াদপুর দমকল বিভাগের টোল ফ্রি ১০১ নম্বরে ফোন করা হলে সেই ফোন লাগছে বলে জানা গেছে। এই প্রসঙ্গে দমকল বিভাগের আধিকারিক বাপন দাস বলেন “এটি একটি মারাত্মক অভিযোগ দীর্ঘদিন ধরে প্রশাসনিক দপ্তরে জানিও সমস্যার সমাধান হয়নি। আশা করব সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুরুত্বের সহিত সমস্যার সমাধান উদ্যোগী হবে।”

স্থানীয় বাসিন্দা হীরক জ্যোতি মহন্ত এই প্রসঙ্গে বলেন “দমকলের টোল ফ্রি নম্বর ১০১ এ ফোন যায় না, যে কোনো রকম বিপদকালীন সময়ে সাধারণ মানুষজন দমকলের নম্বরে ফোন করে যদি না পায় সেক্ষেত্রে বিপদ এমনকি প্রাণহানির আশঙ্কা বাড়বে। প্রশাসনের উদ্যোগ নিয়ে সমস্যা সমাধান করা উচিত।”

আরও পড়ুন ::

Back to top button