রাজ্য

ধর্নাস্থলেই চাকরিপ্রার্থীদের ফোঁটা নিলেন সেলিম – দিলীপ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ধর্নাস্থলেই চাকরিপ্রার্থীদের ফোঁটা নিলেন সেলিম - দিলীপ

নিজেদের দাবিতে অনঢ় থেকে দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, দীপাবলি পথেই কাটিয়েছেন এবার ভাইফোঁটাতেও পথে ওঁরা। চাকরির দাবিতে ৫৯১ দিন ধরে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় টেট উত্তীর্ণ-সহ বহু চাকরিপ্রার্থী। এই চরম পরিস্থিতিতে পরিবার থেকে দূরে থাকায় এবার দাদা-ভাইদের ফোঁটা দিতে পারবেন না আন্দোলনকারী বোনেরা।

তাই মেয়ো রোডের রাস্তাতেই ভাইফোঁটা উদযাপন করলেন চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারী দাদা-ভাইদের কপালে চুয়া-চন্দনের ফোঁটা দিলেন ধরনামঞ্চে থাকা বোনেরা। এদিন অনুষ্ঠানে হাজির ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ছাড়াও দিলীপ ঘোষও।

সেলিমকে ফোঁটা দেওয়ার পর এক চাকরিপ্রার্থী বলেন, “চাকরি পেয়ে আমাদের এখন বাড়িতে থাকার কথা ছিল। আজ আমরা নিজের দাদা ও ভাইকে ভাইফোঁটা দিতাম। কিন্তু এই অপদার্থ সরকারের জন্য তা সম্ভব হয়নি। তবে এই লড়াইয়ে আমরা অনেকের সাহায্য পেয়েছি। তাঁরা আমাদের দাদা-ভাইয়ের মতো। সেলিমদাও সে রকম এক জন। তিনি বহু বার চাকরিপ্রার্থীদের পাশে থেকেছেন। আমরা তাঁকে ফোঁটা দিলাম।”

মেয়ো রোডে এসএসসি চাকরিপ্রার্থীদের হাতে সেলিম যখন ভাইফোঁটা নিচ্ছেন, সেই একই সময়ে মাতঙ্গিনী হাজরার পাদদেশের ধর্না-অবস্থানে যান দিলীপ ঘোষ। তিনি বলেন, “সরকার ৮ বছর ধরে স্বচ্ছ নিয়োগ করতে পারেনি। ভাইফোঁটার দিন ছেলে-মেয়েদের রাস্তায় বসিয়ে দিয়েছে। তাঁদের পাশে এলাম।”

প্রসঙ্গত, চাকরির দাবিতে ২০১৯ সাল থেকে পথে নেমেছেন টেট উত্তীর্ণরা। শুধু প্রাথমিক শিক্ষক পদের চাকরিপ্রার্থী নয়, ধরনা দিচ্ছেন এসএসসি, এসএলএসটি চাকরিপ্রার্থীরাও। উৎসবের দিনও বাড়ি ফেরা হয়নি তাঁদের। তাই ধরনা মঞ্চের ভাইবোনেরা মিলেই এদিন এভাবেই শামিল হন এই উৎসবে।

আরও পড়ুন ::

Back to top button