বলিউড

এবার বলিউডে যৌনতা নিয়ে মুখ খুললেন নার্গিস ফাখরি

Nargis Fakhri : এবার বলিউডে যৌনতা নিয়ে মুখ খুললেন নার্গিস ফাখরি - West Bengal News 24

বলিউড অভিনেত্রী নার্গিস ফাখরি। সর্বপ্রথম আমেরিকার নেক্সট টপ মডেল হওয়ার মাধ্যমে মিডিয়াতে প্রবেশ করেন নার্গিস। এরপর তিনি ২০১১ সালের বলিউডের সাড়া জাগানো চলচ্চিত্র ‘রকস্টার’-এ অভিনয়ের মাধ্যমে অভিনেত্রী হিসেবে ভারতে আত্মপ্রকাশ করেন। এরপর ‘ম্যায় তেরা হিরো’, ‘মাদ্রাস ক্যাফে’-র মতো সিনেমায় নিজের অভিনয় জাদুতে আলো ছড়িয়েছেন।

দেশে তাঁর ভক্ত-অনুসারীর সংখ্যাও কম নয়। তবে বেশ কয়েক বছর ধরেই চলচ্চিত্রের বাইরে রয়েছেন অভিনেত্রী। কেন অভিনয় জীবন থেকে সরে গেলেন তিনি, সেই প্রশ্নের উত্তর এখনো অস্পষ্ট। তবে এর আগেও বলিউডে কাস্টিং কাউচের বিষয়ে মুখ খুলেছিলেন অভিনেত্রী।

সম্প্রতি জুম নিউজের সাথে কথোপকথনে আবারও বলিউডের অন্ধকার জগৎ নিয়ে মুখ খুললেন নার্গিস। জানালেন, বলিউডে যৌন হয়রানি চলেই। তবে তিনি নিজেকে সব সময় আলাদা রেখেছেন।

যৌন হয়রানির মুখোমুখি হওয়া সম্পর্কে নার্গিস ফাখরি জুমকে বলেন, ‘আমি অন্য লোকেদের বিচার করি না। প্রত্যেককে টিকে থাকার জন্য যা করতে হবে, তা করে। তবে আমি এমন কোনো ব্যক্তি নই। আমি এতটা ক্ষুধার্ত নই যে নিজের নীতির বাইরে কিছু করতে হবে। এটা আমার নিজের মানসিক স্বাস্থ্যের জন্য জরুরি।’

অভিনেত্রী আরো বলেন, ‘আমি জানি আমি কে এবং আমি নিজেকে সুখী রাখতে চাই। নিজের সম্পর্কে ভালো বোধ করতে চাই। আমার মানসিক স্বাস্থ্য এবং আমার শারীরিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই। যখন কাজের কথা আসে, আমরা বিভিন্ন ধরনের লোকের মুখোমুখি হই। আমি আসলে খুব ভাগ্যবান ছিলাম যে আমি এসবের মুখোমুখি কম হয়েছি। অন্যান্য লোকের মতো ভয়ংকর গল্প আমার ছিল না। কিন্তু আপনারা জানেন, এখানে এমন কিছু লোক আছে যারা ফ্লার্ট করে বা জোর করতে পছন্দ করে। তবে আমি এসব থেকে নিজেকে দূরে রেখেছি। আমি নিজেকে আমার ঘরে বন্দি করেছি। আমি সকলের কাছ থেকে দূরে চলে যাই কারণ কোনো মানুষই এ ধরনের কিছুর মুখোমুখি হতে প্রস্তুত নয়। আমি জানি কিভাবে সীমারেখা রাখতে হয়।’

দীর্ঘদিন পর নার্গিস ফাখরিকে আবারও পর্দায় দেখা গেছে। সম্প্রতি ‘শিব শাস্ত্রী বালবোয়া’তে পর্দায় এসেছেন নার্গিস। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের এবং নীনা গুপ্তা।

আরও পড়ুন ::

Back to top button