কলকাতা

নিজে নির্বাচনে লড়েননি, এবার নিজের কেন্দ্র হাতছাড়া মানিক সরকারের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Manik Sarkar : নিজে নির্বাচনে লড়েননি, এবার নিজের কেন্দ্র হাতছাড়া মানিক সরকারের - West Bengal News 24

১৯৯৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত লাগাতার জয় – ত্রিপুরার দু’দশকের মুখ্যমন্ত্রী সিপিআইএমের মানিক সরকার। মানিক সরকারের পুরনো আসন ধনপুরে এবার জিতেছেন বিজেপি প্রার্থী প্রতিমা ভৌমিক। যিনি আবার কেন্দ্রীয় মন্ত্রীও বটে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর কেন্দ্রে তাঁর দল আর তার আসন ধরে রাখতে পারেনি। কিন্তু বিষয়টি বামেদের কাছেই খানিক ‘বিড়ম্বনা’র। বিশেষ করে জোট গড়েও জয় হাসিল করতে না পারা।

২০১৮ সালের বিধানসভা ভোটে পদ্ম-ঝড়ে ২৫ বছরের বাম শাসনের পতন ঘটে ত্রিপুরায়৷ যদিও ধনপুর আসনে ৬ হাজারেরও বেশি ভোটে জিতেছিলেন সিপিআইএমের মানিক সরকার (Manik Sarkar)। পেয়েছিলেন সাড়ে ৫৪ শতাংশের বেশি ভোট। প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি প্রার্থী প্রতিমা ভৌমিক (Pratima Bhowmik)।

তিনি পেয়েছিলেন ৪১.২ শতাংশ ভোট। এবার সেখানে ৪২ শতাংশের বেশি ভোট পেয়ে জিতেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা ত্রিপুরা (পশ্চিম) কেন্দ্রের সাংসদ প্রতিমা। সিপিআইএম সাড়ে ৩৪ এবং তিপ্রামোথা ১৯ শতাংশ ভোট পেয়েছে।

২০১৮ সালের বিধানসভা ভোটে পদ্ম-ঝড়ে ২৫ বছরের বাম শাসনের পতন ঘটে ত্রিপুরায়- ৷ যদিও ধনপুর আসনে ৬ হাজারেরও বেশি ভোটে জিতেছিলেন সিপিআইএমের মানিক সরকার (Manik Sarkar)। পেয়েছিলেন সাড়ে ৫৪ শতাংশেরও বেশি ভোট।

প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি প্রার্থী প্রতিমা ভৌমিক (Pratima Bhowmik)। তিনি পেয়েছিলেন ৪১.২ শতাংশ ভোট। এ বার সেখানে ৪২ শতাংশের বেশি ভোট পেয়ে জিতেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা ত্রিপুরা (পশ্চিম) কেন্দ্রের সাংসদ প্রতিমা। সিপিআইএম সাড়ে ৩৪ এবং তিপ্রামথা ১৯ শতাংশ ভোট পেয়েছে।

আরও পড়ুন ::

Back to top button