বর্ধমান

পূর্ব বর্ধমানের হাটগোবিন্দপুরে দোল উৎসব উপলক্ষে চলা মেলায় জুয়ার আসর,পুলিশি হানায় গ্ৰেফতার জুয়াড়ী

পূর্ব বর্ধমানের হাটগোবিন্দপুরে দোল উৎসব উপলক্ষে চলা মেলায় জুয়ার আসর,পুলিশি হানায় গ্ৰেফতার জুয়াড়ী

বসন্তের রঙিন আকাশে গোটা বাংলার বিভিন্ন প্রান্তে দোল উৎসবকে কেন্দ্র চলছে বিভিন্ন ধরনের মেলা। পূর্ব বর্ধমানের হাটগোবিন্দপুর এলাকাতেও চলছে দোল উৎসবকে কেন্দ্র করে মেলা।কিন্তু হঠাৎ করেই চাঞ্চল্য ছড়ায় এলাকায় মেলায়।জানা যায় দীর্ঘদিন ধরেই জুয়া খেলা হয় এই মেলায়। কোথাও বোর্ড বসানো হয়, কোথাও ঘোরানো কাঁটায় থাকে টাকা।

সূত্রের খবর মেলার আয়োজকরা প্রতিবারই এই জুয়ারিদের কাছ থেকে মোটা টাকা নিয়ে খেলা করার অনুমতি দিয়ে থাকেন। সেখানে যে পুলিশ হানা দেবে তা ভেবে উঠতে পারেনি কেউই। শুক্রবার রাত দশটা নাগাদ শক্তিগড় থানার পুলিশ অভিযানে নামে। মেলায় জুয়োর বোর্ড সহ চুরাশি হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়।

বেআইনি জুয়া চালানোর অভিযোগে আটজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপরেই শাসকদলের বেশ কিছু নেতা কর্মী মেলা কমিটির লোকেদের সঙ্গে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

পুলিশ এলাকা ঘিরে ফেলে পাঁচ মিনিট সময় দেবার মধ্যেই তৃণমূলের বর্ধমান ২ ব্লক সভাপতির মধ্যস্থতায় অবরোধ উঠে যায়। ব্লক সভাপতি পরমেশ্বর কোনার বলেন, মেলায় জুয়ো খেলা হচ্ছিল। পুলিশ কয়েকজনকে ধরার পরে মেলা কমিটির লোকেরা অবরোধ করেছিল। আমি ফোন করে ওদের অবরোধ তুলে নিতে বলেছি। এরপরে রাস্তা স্বাভাবিক হয়ে যায়। খুব বড় কিছু বিষয় নয়

বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক বলেন, হাটগোবিন্দপুরের এই মেলাটা বহু দিনের মেলা। আমাদের ছোটবেলা থেকেই দেখে আসছি। দোলের মেলা এটা। সাতদিন ধরে চলে। জুয়ো খেলাও হয়ে আসছে দীর্ঘদিনই। কেউ কিছুই বলেনি কোনদিনই। সিপিএমের আমল থেকে হয়ে আসেছে। এতদিন কোন কিছু হয়নি। পুলিশ হঠাত্‍ গিয়ে কয়েকজন কে ধরার পরে শুনছি গ্রামের লোকেরাও মেলা কমিটির লোকেদের সঙ্গে গিয়ে অবরোধ করেছিল।’

পুলিশ সুপার কামনাশিস সেন বলেন, হাটগোবিন্দপুরের দোল উত্‍সব কে কেন্দ্র করে মেলায় আগে কি হয়েছে বলতে পারবোনা। জেলার কোন মেলায় জুয়া খেলা বা জুয়োর বোর্ড বসানো হলে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

আরও পড়ুন ::

Back to top button