বর্ধমান

শুধুমাত্র শাসকদলের সভা থাকার জন্যই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত; অভিযোগ এস.এফ.আই এর

শুধুমাত্র শাসকদলের সভা থাকার জন্যই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত; অভিযোগ এস.এফ.আই এর

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এলএলবি দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। এই বিষয়ে মঙ্গলবার বিকালে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তারপরই ভারতের ছাত্র ফেডারেশনে পূর্ব বর্ধমান জেলা কমিটির তরফ থেকে অভিযোগ করা হয় শুধুমাত্র শাসকদলের সভা থাকার জন্যই পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

এর আগেও একুশে জুলাই ও ২৮শে আগস্ট তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক সভার জন্য বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছিল। ঠিক একই রকম আজও অর্থাত্‍ ২৯ শে মার্চ শাসক দল তৃণমূল কংগ্রেসের সভা থাকার জন্য পুনরায় এই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যদিও পরীক্ষার স্থগিত রাখার কোন নির্দিষ্ট কারণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেনি বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অভিযোগ তুলে ভারতের ছাত্র ফেডারেশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এর কাছে ডেপুটেশন প্রদান করা হয়। ভারতের ছাত্র ফেডারেশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী জানিয়েছেন, এর আগেও একুশে জুলাই ও ২৮ শে আগস্ট তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক সভার জন্য বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছিল এর জন্য সমস্যায় পড়তে হচ্ছে পরীক্ষার্থীদের।

কারণ সঠিক সময় পরীক্ষা না হওয়াতে বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফলাফল ঘোষণা করতে পারছে না। আর অন্যদিকে শাসক দলে অঙ্গুলী হেলনের পরিবর্তন করছে নির্ধারিত পরীক্ষার সূচিও যার ফলে সমস্যার পড়ছে সাধারণ ছাত্রছাত্রীরা। আমরা ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা শাখার তরফ থেকে এই ঘটনা তীব্র নিন্দা করছি।

আরও পড়ুন ::

Back to top button