ঝাড়গ্রাম

স্কুল খোলা হয় অনিয়মিত, ক্ষোভে তালা দিলেন অভিভাবকরা

স্বপ্নীল মজুমদার

স্কুল খোলা হয় অনিয়মিত, ক্ষোভে তালা দিলেন অভিভাবকরা

স্কুলে নিয়মিত আসেন না শিক্ষকরা। এই অভিযোগে বুধবার ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি ব্লকের কাঁকড়াঝোর প্রাথমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিলেন অভিভাবকরা।

তাঁদের অভিযোগ, স্কুলের একজন মাত্র স্থায়ী শিক্ষক। আর আছেন একজন পার্শ্বশিক্ষক। ছাত্রছাত্রী সংখ্যা ২২ জন। সোমবার মহাবীর জয়ন্তীর ছুটি ছিল।

মঙ্গলবারও স্কুল খোলা হয়নি। এরই প্রতিবাদে এদিন স্কুলে তালা ঝুলিয়ে দেওয়া হয়। স্থায়ী শিক্ষক তথা টিচার ইনচার্জ সূর্যকান্ত মণ্ডলের বাড়ি পশ্চিম মেদিনীপুরের বেলদা এলাকায়। তিনি মহাবীর জয়ন্তীর ছুটিতে বাড়ি গিয়েছিলেন। মঙ্গলবার তিনি আসেননি।

পার্শ্বশিক্ষকও স্কুল খোলেননি। বুধবার টিচার ইনচার্জ দেরীতে স্কুলে পৌঁছন। তার আগেই ক্ষুব্ধ অভিভাবকরা স্কুলে তালা ঝুলিয়ে দেন। টিচার ইনচার্জ সূর্যকান্ত মণ্ডল গ্রামবাসীদের জানান, তিনি মঙ্গলবার বাড়িতে থাকায় পাশ্বশিক্ষককে স্কুল খুলতে বলেছিলেন।

অন্যদিকে পার্শ্বশিক্ষক দাবি করেন, তিনি স্থায়ী শিক্ষক নন তিনি কেন স্কুল খুলবেন। এমন জটিল পরিস্থিতি উদ্ভুত হওয়ায় অভিভাবকরা জানান, প্রশাসনিকভাবে সমাধান না হওয়া পর্যন্ত স্কুল বন্ধ থাকবে।

বেলপাহাড়ি পশ্চিম চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক ওসমান আলি বলেন, টিচার ইনচার্জ ও পার্শ্বশিক্ষকের মধ্যে সমন্বয়ের অভাবে এই সমস্যা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন ::

Back to top button