বর্ধমান

নিয়মিত নর্দমা পরিষ্কার না হওয়ায় দূষিত জল উপছে পড়ছে এলাকায়, ছড়াচ্ছে দূষণ, স্থানীয় প্রশাসনকে জানিয়েও  মেলেনি সমাধান

নিয়মিত নর্দমা পরিষ্কার না হওয়ায় দূষিত জল উপছে পড়ছে এলাকায়, ছড়াচ্ছে দূষণ, স্থানীয় প্রশাসনকে জানিয়েও মেলেনি সমাধান

নর্দমার নোংরা জল রাস্তায় চলে আসে। ফলে মানুষদের যাতায়াত করতে অসুবিধা হয়। এমনকি বেশকিছু বাড়িতে নর্দমার জল ঢুকে পড়ায় মানুষদের সম্যসা হয়। এলাকার মানুষেরা জানান নিকাশি ব্যবস্থা বেহাল হওয়ার কারনে এই সম্যসা দেখা দিয়েছে। এই রাস্তা দিয়ে যানবাহন ও পথচলতি মানুষদের যাতায়াত করতে অসুবিধা হয়।

নিয়মিত পরিষ্কার হয় না নর্দমা, আর যার জেরে নর্দমার দূষিত জল উপছে পড়ছে এলাকায়, ছড়াচ্ছে দূষণ। স্থানীয় প্রশাসনকে বারংবার জানিয়েও হয়নি সমস্যার সমাধান। তাই এবার বাধ্য হয়ে বিক্ষোভে নামল বর্ধমান শহরের নীলপুর এলাকার স্থানীয় বাসিন্দারা। বর্ধমান পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের নীলপুর মধ্য পাড়া এলাকার বাসিন্দারা নর্দমা পরিষ্কারের দাবিতে তুমুল বিক্ষোভ দেখালেন। তাঁদের অভিযোগ , নিয়মিত এলাকার নর্দমা সাফাই হয়না। ফলে জঞ্জাল জমে নর্দমা থেকে জল উপচে পড়ছে। দূষিত জল রাস্তায় এসে পড়ছে। রোগ ছড়াচ্ছে এলাকায়।

এই প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা সুভাষ বাবু জানান ,নর্দমার মুখ বন্ধ হয়ে যাওয়ার জেরে তার বাড়ির দাওয়ায় নোংরা জল উঠে যাচ্ছে। এমনকি জল উঠছে পড়ে যাতায়াতেরও সমস্যা হয়। পেশায় অধ্যাপক সুভাষ বাবু আরো বলেন, রাস্তায় নোংরা জল থাকার জেরে তিনি যে সমস্ত ছাত্র-ছাত্রীদের পড়ান তাদের বাড়িতে আসতেও অসুবিধা হয়।

এমতঅবস্থায় অবিলম্বে জল নিকাশি সমস্যার সমাধান চাইছেন স্থানীয় এলাকার মানুষজন।অবিলম্বে সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলনের ডাকও দিয়েছেন তারা। যদিও এই পুরো ঘটনায় এলকার কাউন্সিলর কোনও রকম মন্তব্য করতে চাননি।

আরও পড়ুন ::

Back to top button