বর্ধমান

‘জল নেই, ভোট নেই’, ভোট বয়কটের ডাক বাসিন্দাদের

'জল নেই, ভোট নেই', ভোট বয়কটের ডাক বাসিন্দাদের

পৃথিবীর তিন ভাগ জল, এক ভাগ স্থল মানেই কি পৃথিবীতে পানীয় জলের অভাব নেই? বরং উল্টোটাই সত্যি! সারা পৃথিবী জুড়ে আজ নিরাপদ পানীয় জলের হাহাকার|জলের অপর নাম জীবন। কথাতেই রয়েছে। চিকিৎসকদের মতে, প্রতিদিন একজন প্রাপ্ত বয়স্কের ৮ গ্লাস জল পান করা উচিত। অধিকাংশই জানেন না, সঠিক পরিমাণে জল পান না করলে শরীরের নানান সমস্যা তৈরি হতে পারে। যতক্ষণ না তেষ্টা পাচ্ছে, ততক্ষণ জল খান না অনেকে। আর এতেই শরীরের নানান সমস্যার সৃষ্টি হয়।

বর্ধমানের বুদবুদ থানার অন্তর্গত দেবশালা পঞ্চায়েতে বিলাসপুর গ্রামের বাসিন্দারা পানীয় জলের দাবিতে ভোট বয়কটের ডাক দিলেন। রীতিমতো দেওয়াল লিখন শুরু করে দিয়েছেন তাঁরা।

গ্রামবাসীদের দাবি, দীর্ঘদিন ধরে তাঁরা পানীয় জলের দাবিতে প্রশাসনের কাছে দরবার করেছেন। কিন্তু কোনও ফল হয়নি। তীব্র দাবদাহে জ্বলছে গ্রাম৷ পানীয় জলের জন্য হাহাকার লেগেই আছে। ভোট এলেই প্রতিশ্রুতি মেলে।

কিন্তু ভোট মিটলেই সেই প্রতিশ্রুতি সবাই ভুলে যান। এবার তাই পঞ্চায়েত নির্বাচনের আগে দেওয়ালে দেওয়ালে তাঁরা লিখছেন, ‘জল নেই, ভোট নেই’ ।পঞ্চায়েত নির্বাচনের কথা ভেবে এখন কোনও ব্যবস্থা নেওয়া হয় কী না সেটাই দেখার!

স্থানীয় এক বাসিন্দা বলেন, “সব জায়গায় জানিয়েও আমাদের কোনও লাভ হয়নি। আমাদের জল আর দরকার নেই। এখানে ভোট নিতে আসতে হবে না। আমাদের জল দরকার নেই, ভোটও দরকার নেই। এভাবেই চলুক আমাদের।” সমস্যাটি নিয়ে স্থানীয় পঞ্চায়েতের এক সদস্য জানিয়েছেন, ওই এলাকায় পানীয় জলের সমস্যাটা রয়েছে আমরা জানি, খুব শীঘ্রই যাতে জল সরবরাহ করা যায়, সে ব্যাপারে চেষ্টা চলছে।

আরও পড়ুন ::

Back to top button