রাজ্য

দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি, উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি, উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা

হিমালয় পাদদেশ দিয়ে সক্রিয় মৌসুমী অক্ষরেখা বিস্তৃত৷ পূর্বের অংশ গোরখপুর ও ভাগলপুর থেকে মালদহ হয়ে পূর্ব দিকে মনিপুর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত।

সিকিম ও উত্তরবঙ্গ থেকে একটি অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এ রাজ্যের বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, কলকাতা ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টির পরিমাণ বেশি।

আইএমডি ওয়েদার আপডেট অনুযায়ী , এই মুহূর্তে বাংলাদেশের উপর বিস্তৃত রয়েছে ঘূর্ণাবর্ত৷ বাংলাদেশের উপর দিয়েই বিস্তৃত রয়েছে সক্রিয় মৌসুমী অক্ষরেখা৷

এই দুইয়ের প্রভাবেই তোলপাড় করা বৃষ্টি বঙ্গে৷ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বজ্র-বিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ইতিমধ্যেই ভারী বৃষ্টি হচ্ছে৷ তবে বুধবার থেকে এই বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস জারি রয়েছে৷ ১৫ অগাস্টের পর বৃষ্টি কমবে উত্তরবঙ্গে, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

পশ্চিমবঙ্গের ওয়েদার আপডেটে রাজ্য জুড়েই আগামী কয়েক দিন মেঘলা আকাশের পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে এখনও ভারী থেকে অতি ভারী বৃষ্টি জারি থাকবে৷

আরও পড়ুন ::

Back to top button