ঝাড়গ্রাম

আদিবাসী বিরোধী তৃণমূলকে ভোট নয়, ঝাড়গ্রামের সভায় বললেন মোদী

স্বপ্নীল মজুমদার

Narendra Modi : আদিবাসী বিরোধী তৃণমূলকে ভোট নয়, ঝাড়গ্রামের সভায় বললেন মোদী - West Bengal News 24

৪ জুন ভোটের ফল প্রকাশের পর ইন্ডিয়া জোটের শেষযাত্রা হবে। সোমবার ঝাড়গ্রাম লোকসভা আসনের বিজেপি প্রার্থী প্রণত টুডু সমর্থনে নির্বাচনী সভায় এমন কটাক্ষ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন আবহাওয়া খারাপ থাকায় তমলুকে প্রধানমন্ত্রীর নির্বাচনী সভা বাতিল হয়। বিকেল চারটা নাগাদ ঝাড়গ্রামে পৌঁছে সেজন্য তমলুকবাসীর প্রতি দুখপ্রকাশ করেন মোদী। জানান, ঝাড়গ্রাম থেকেই দু’টি কেন্দ্রের সভা করছেন তিনি। মোদী বলেন, কংগ্রেস ডুবন্ত জাহাজ। তৃণমূলের জাহাজেও ফুটো হয়ে গিয়েছে। দুই জাহাজের ডোবা নিশ্চিত।

এই নির্বাচন ভারতের ভবিষ্যতের নির্বাচন। এরা ভারতকে কয়েক দশক পিছিয়ে দিয়েছে। সারা পৃথিবী যখন এগিয়ে গিয়েছে। তখন কংগ্রেস যুব সমাজকে পিছিয়ে দিচ্ছিল। ৬০ বছর ধরে গরিবি হটাওয়ের স্লোগান দিয়েছে। দেশ জানে এই মোদী যে ভারতকে বিশ্বের মধ্যে পঞ্চম সবচেয়ে বৃহৎ অর্থ ব্যবস্থা তৈরি করেছে। আর্থিক বিকশিত করেছে।

Narendra Modi : আদিবাসী বিরোধী তৃণমূলকে ভোট নয়, ঝাড়গ্রামের সভায় বললেন মোদী - West Bengal News 24

এই মোদী দেশের ২৫ কোটি মানুষকে দারিদ্র থেকে মুক্তি দিয়েছে। কাশ্মীর থেকে আর্টিকল ৩৭০ বিলোপ করা হয়েছে। কাশ্মীরে উগ্রপন্থা ও দেশের অন্যত্র নকশালবাদের কোমর ভেঙে দেওয়া হয়েছে। দুর্নীতিতে লাগাম পরানো হয়েছে।

সভার শুরুতে মোদী জয় মা কালী, জয় মা দুর্গা। এবং আদিবাসীদের উদ্দেশ্যে বলেন, ঝাড়গ্রামবাসীকে আমার জহার। আপনাদের সকলকে আমার বিনম্র নমস্কার। এরপরই মোদী বলেন, তৃণমূলের সরকারের উন্নয়নের রিপোর্ট কার্ড নেই। ওদের রেট কার্ড আছে। তৃণমূল বাংলার যাবতীয় চাকরি নিয়োগে রেট কার্ড বহাল রেখেছে। টাকা দাও, চাকরি নাও। তৃণমূলের মন্ত্রীরা প্রকাশ্যে চাকরি নিলাম করে বিক্রি করেছেন। এরা ভবিষ্যৎ প্রজন্মকে শেষ করে দিচ্ছে।

Narendra Modi : আদিবাসী বিরোধী তৃণমূলকে ভোট নয়, ঝাড়গ্রামের সভায় বললেন মোদী - West Bengal News 24

মোদী অভিযোগ করেন, ভোটব্যাঙ্কের স্বার্থে তৃণমূল অনুপ্রবেশকারীদের মদত দিচ্ছে। অনুপ্রবেশকারীরা এ দেশে ঢুকে আদিবাসী, পিছিয়ে পড়া মানুষের জমি দখল করছে। মোদী বলেন, নিজেদের ভোটব্যাঙ্কের জন্য তৃণমূল সরকার সব সীমা অতিক্রম করেছে। মুখ্যমন্ত্রী সন্ন্যাসীদের অপমান করছেন। এই অপমান বাংলার মানুষ সহ্য করবেন না। দেশ জানে আমার জীবন তৈরিতে রামকৃষ্ণ মিশনের কত অবদান রয়েছে। মিশনের সঙ্গে আমার নিবিড় সম্পর্ক।

কংগ্রেস এবং তৃণমূল বরাবরই আদিবাসীদের অগ্রগতি আটকাতে চেয়েছে। দেশের প্রথম মহিলা রাষ্ট্রপতি আমরাই করেছি। কিন্তু তাঁকে হারানোর জন্য কংগ্রেস, তৃণমূল, বামেরা ভোট দেয়নি। তৃণমূলকে আদিবাসী বিরোধী দল আখ্যা দিয়ে মোদী বলেন, আদিবাসী বিরোধী দলকে ভোটে সাফ করে দিতে হবে। বাংলার উন্নয়নে মোদী কাজ করছে। কাজ করে যাবে।

আরও পড়ুন ::

Back to top button