বলিউড

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বলিউডের প্রবীণ অভিনেত্রী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Tanuja Samarth : গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বলিউডের প্রবীণ অভিনেত্রী - West Bengal News 24

বলিউডের প্রবীণ অভিনেত্রী তনুজা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বার্ধক্যজনিত রোগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রোববার (১৭ ডিসেম্বর) তাকে দ্রুত মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে আইসিইউতে ভর্তি ৮০ বছর বয়সী এই অভিনেত্রী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, তনুজার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তিনি এখন চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। তবে আপাতত তিনি কতদিন হাসপাতালে থাকবেন তা নিয়ে এখনও কোনো নিশ্চিত তথ্য জানা যায়নি।

তনুজার পুরো নাম তনুজা সমর্থ। পরিচালক কুমারসেন সমর্থ এবং অভিনেত্রী শোভনা সমর্থের কন্যা তিনি। ১৯৭৩ সালে পরিচালক সমু মুখোপাধ্যায়ের সঙ্গে তার বিয়ে হয়। তাদের দুই কন্যা কাজল এবং তানিশা।

হিন্দি এবং বাংলা সিনেমাজগতে তনুজা একজন পরিচিত মুখ। ১৯৫০ সালে বোন নূতনের সঙ্গে ‘হামারি বেটি’ ছবিতে অভিনয় দিয়ে তনুজার হাতে খড়ি। ১৯৬০ সালে ‘ছাবিলি’-তে অভিনয় করেন যেটির পরিচালক ছিলেন তার মা শোভনা। ১৯৬১ সালে ‘হামারি ইয়াদ আয়েগি’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন।

এই সময় তিনি বাংলা এবং হিন্দি ছবিতে সমানভাবে কাজ করতে থাকেন। ১৯৬৩ সালে উত্তম কুমারের বিপরীতে ‘দেয়া নেয়া’ ছবিতে অভিনয় করেন। এ ছাড়াও ১৯৬৭ সালে ‘অ্যান্টনি ফিরিঙ্গি’, ১৯৬৯-এ ‘তিন ভুবনের পারে’ এবং ‘প্রথম কদম ফুল’, ১৯৭০-এ ‘রাজকুমারী’তে অভিনয় করেন।

তনুজাকে শেষ দেখা গিয়েছিল ২০১৮ সালে সোনার পাহাড় ছবিতে।

বলিউডের প্রবীণ অভিনেত্রী তনুজার অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই তার ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীরা তার সুস্থতা কামনা করছেন। তারা সবাই তনুজার দ্রুত সুস্থ হয়ে উঠতে প্রার্থনা করছেন।

আরও পড়ুন ::

Back to top button