ঝাড়গ্রাম

‘আক্রান্ত’ বিজেপি প্রার্থীর বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা, রাজনৈতিক চাপানউতোর

স্বপ্নীল মজুমদার

‘আক্রান্ত’ বিজেপি প্রার্থীর বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা, রাজনৈতিক চাপানউতোর

‘আক্রান্ত’ বিজেপি প্রার্থীর বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করল পুলিশ। এমন ঘটনায় শোরগোল পড়েছে। চাপানউতোর শুরু হয়েছে তৃণমূল ও বিজেপির মধ্যে।

গত ২৫ মে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের ভোট চলাকালীন গড়বেতার মঙ্গলাপোতায় একটি বুথে উত্তেজিত জনতার হাতে ‘আক্রান্ত’ হন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডু। তিনি-সহ জখম হন তাঁর দুই দেহরক্ষী ও বিজেপির কয়েকজন কার্যকর্তা।

ইট-পাথরের আঘাতে রক্তাক্ত হন তাঁরা। ভাঙচুর হয় তাঁদের গাড়িও। এই ঘটনায় শোরগোল পড়ে রাজ্য রাজনীতিতে। দ্রুত ‘অ্যাকশন টেকেন’ রিপোর্ট চায় নির্বাচন কমিশন। সে দিনের ঘটনার পরে গড়বেতা গ্রামীণ হাসপাতালে চিকিৎসা করিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বিজেপি প্রার্থী প্রণত টুডু।

অভিযোগ করেন জখম তাঁর এক দেহরক্ষীও। সেই অভিযোগের ভিত্তিতে এফআইআর করে মামলা রুজু করে গড়বেতা থানার পুলিশ। অন্য দিকে, সেদিনই বিকেলে গড়বেতা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মঙ্গলাপোতা গ্রামের বাসিন্দা তৃণমূল কর্মী মানিক পাঠান। মানিকের অভিযোগ, ওইদিন তাঁর দিদি সবিলা ভুঁইয়া ভোট দিয়ে বাড়ি ফেরার পথে প্রণত ও তাঁর দেহরক্ষী ও বিজেপির দলবলের হাতে আক্রান্ত হন।

ওই অভিযোগের ভিত্তিতে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে খুনের চেষ্টা (৩০৭), মারধর (৩২৬), শ্লীলতাহানি (৩৫৪)-সহ কয়েকটি ধারায় মামলা রুজু হয়েছে। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে অভিযোগ এবং পাল্টা অভিযোগে সরগরম স্থানীয় রাজনীতি। বিজেপি প্রার্থী প্রণত টুডু বলেন, “সে দিন কী ঘটেছে তা সংবাদমাধ্যমও দেখেছে।

নিজেদের বাঁচাতে সাজানো কেস করেছে ওরা। দল বিষয়টি দেখছে।’’ তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপি প্রার্থীই প্রথমে গোলমাল পাকান। আক্রান্ত এক মহিলার ভাইয়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলা রুজু করেছে। ঝাড়গ্রাম জেলা বিজেপির সভাপতি তুফান মাহাতো বলেন, ‘‘সেদিন আমাদের প্রার্থী কিভাবে আক্রান্ত হন গোটা ঘটনাটি সংবাদমাধ্যমে মানুষ দেখেছেন। পুলিশে অভিযোগ হয়েছে। তারপরও রাজ্য সরকার ও প্রশাসনের এই ভূমিকা নিন্দনীয়। দলের তরফে এই মিথ্যাচারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।’’

আরও পড়ুন ::

Back to top button