ঝাড়গ্রাম

করোনায় মৃতদের শোকে সচেতনতার বার্তা টিএমসিপির

স্বপ্নীল মজুমদার

করোনায় মৃতদের শোকে সচেতনতার বার্তা টিএমসিপির - West Bengal News 24

করোনায় মৃত ব্যক্তিদের স্মরণ করে করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষজনকে সচেতন করতে উদ্যোগী হল ঝাড়গ্রাম জেলা টিএমসিপি।

মঙ্গলবার ২৭ এপ্রিল থেকে শুরু হল ওই কর্মসূচি। এদিন সন্ধ্যায় ঝাড়গ্রাম শহরের বংশী মোড় এলাকায় এক সংক্ষিপ্ত স্মরণ অনুষ্ঠানে করোনায় মৃত শহরের বিশিষ্ট ঔষধ ব্যবসায়ী স্বরূপ দে-র ছবির সামনে মোমবাতি জ্বালিয়ে শোকপালন করা হয়।

স্বরূপবাবুর বিদেহী আত্মার শান্তি কামনা করে স্মরণ বোর্ডে সচেতনতা বার্তা তুলে ধরেন টিএমসিপির সদস্যরা। সেখানে লেখা ছিল, ‘প্রয়াত স্বরূপ দে মহাশয়ের আত্মার শান্তি কামনা করি।

প্রিয়জনকে হারানোর যন্ত্রণায় আমরাও সমব্যথী। সবাই সচেতন থাকুন। মাস্ক পরুন। কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলুন। জ্বর-সর্দি-কাশি বা অন্য কোনও উপসর্গ হলে অবহেলা করবেন না। সরকারি হাসপাতালে যান। সবাই সচেতন হলে আমরা করোনাকে পরাজিত করবই।ঝাড়গ্রাম জেলা টিমসিপি-র সদস্য-সদস্যাবৃন্দ।’

করোনায় মৃতদের শোকে সচেতনতার বার্তা টিএমসিপির - West Bengal News 24

করোনার দ্বিতীয় পর্যায়ে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। কিছুদিন আগে স্বরূপবাবু কলকাতার হাসপাতালে প্রয়াত হন। তবে সোম ও মঙ্গলবার জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে।

কিন্তু তাও জেলাবাসীর একাংশ সচেতন হচ্ছেন না। মাস্ক পরছেন না। রাস্তাঘাটে, চায়ের দোকানে জটলা-জমায়েত করছেন।

টিএমসিপির ঝাড়গ্রাম জেলা সভাপতি আর্য ঘোষ জানান, ঝাড়গ্রাম শহর, জেলার দশটি কলেজ ইউনিট এবং জেলার ৮টি ব্লক কমিটির সদস্যরা নিজেদের মতো তাঁদের এলাকায় ওই কর্মসূচির মাধ্যমে এলাকাবাসীকে সচেতন করবেন।

এলাকায় করোনায় প্রয়াতদের আত্মার শান্তি কামনা করে একটি বোর্ডে শোকপ্রকাশ করা হবে। সেই সঙ্গে সর্বসাধারণের উদ্দেশ্যে ওই বোর্ডে সতর্কবার্তাও লেখা থাকবে। এদিন স্বরূপবাবুর প্রতি শোক প্রকাশের পাশাপাশি, পথচলতি মানুষজনকে মাস্ক বিতরণ করেন আর্য ও টিএমসিপির সদস্যরা।

 

আরও পড়ুন ::

Back to top button