আন্তর্জাতিক

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ২৫ লাখ ছাড়াল

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ২৫ লাখ ছাড়াল - West Bengal News 24

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ২৫ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৩৩ লাখ ৭১ হাজারের বেশি।

শনিবার (১৫ মে) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে মোট ১৬ কোটি ২৫ লাখ ২৪ হাজার ৪২৮ জনের শরীরে। এর মধ্যে মারা গেছেন ৩৩ লাখ ৭১ হাজার ৩৫ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ কোটি ৩৮ লাখ ৫৭ হাজার ৭৯৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ১৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৩১৪ জনের।

এরপরই রয়েছে ভারত। বেশ কিছুদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৪৩ জনের শরীরে। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ২২৯ জনের।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫৫ লাখ ২১ হাজার ৩১৩ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৩২ হাজার ৭৮৫ জনের।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ হাজার ১০২ জনের। সেরে উঠেছেন ৭ লাখ ২০ হাজার ৪৭১ জন।

আরও পড়ুন ::

Back to top button