রাজনীতিরাজ্য

আজ তৃণমূলে কে যোগ দিচ্ছেন? চর্চা রাজনৈতিক মহলে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

আজ তৃণমূলে কে যোগ দিচ্ছেন? চর্চা রাজনৈতিক মহলে

জল্পনা উসকে কাথির জনসভা থেকে সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘দরজা খুললে বিজেপি দল থাকবে না। আগামী সপ্তাহে ছোট করে দরজা খুলব। ডিসেম্বর মাসেই ছোট করে দরজা খুলব। তখন বেছে বেছে ঢুকবে।’’

এদিকে তৃণমূলের তরফে জানানো হয়েছে, আজ দুপুর ১ টা ১৫ মিনিট  নাগাদ তাদের দলে একজন বিশেষ ব্যক্তি যোগ দেবেন। সাউথ অ্যাভিনিউ দিল্লিতে, তৃণমূলের দিল্লির অফিসে সাংসদ সৌগত রায় ও ডেরেক ও’ব্রায়েনের উপস্থিতিতে সেই যোগদান পর্ব হবে।

এরপরই কার্যত এই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে তুমুল চর্চা। কাঁথির সভায় যোগদানের সিদ্ধান্তে আসার আগে অবশ্য একাধিক বার উপস্থিত জনতাকে এই বিষয়ে জিজ্ঞাসা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷

সেই সঙ্গে রীতিমতো হুশিয়ারি দিয়ে তিনি এও বলেছিলেন, “এই যে ওরা কথায় কথায় বলে, ডিসেম্বর ধামাকা, সরকার পড়ে যাবে। আপনারা জানেন, আমি দরজা যদি খুলে দিই তা হলে দলটা থাকবে না। খালি আপনাদের ভাবাবেগকে সম্মান দিয়েছি। কারণ দুঃসময়ে মীরজাফর, বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে বুক চিতিয়ে তৃণমূলের কর্মীরা যে ভাবে লড়াই করেছেন তাঁদের মর্যাদা দিয়ে আমি দরজাটা খুলছি না। কিন্ত যদি দরজা খুলি, তাহলে বিজেপি দলটাই আর থাকবে না।”

এর পাশাপাশি কর্মী সমর্থকদের উদ্দেশ্যে তিনি স্পষ্ট জানান, “যারা প্রায়শ্চিত্ত করে দলের জন্য কাজ করবেন তাঁদের বেছে বেছে তৃণমূলে নেওয়া হবে। তাঁরা কারও মাথার ওপর বসবে না, এই দায়িত্ব আমি নিচ্ছি। আমি আপনাদের এই কথা দিয়ে যাচ্ছি।”
এখন দেখার নতুন কারা দলে যোগ দেন, কাদেরই বা বেছে বেছে দলের নেয় তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন ::

Back to top button