কলকাতা

কলকাতায় আবারো টাকার হদিশ, ইডির অভিযানে ভোররাত পর্যন্ত তল্লাশিতে উদ্ধার ১ কোটি ৪০ লাখ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

কলকাতায় আবারো টাকার হদিশ, ইডির অভিযানে ভোররাত পর্যন্ত তল্লাশিতে উদ্ধার ১ কোটি ৪০ লাখ

কলকাতায় আবারো টাকার হদিশ , ইডির অভিযানে ভোররাত পর্যন্ত তল্লাশিতে উদ্ধার ১ কোটি ৪০ লাখ। কলকাতায় কয়লা পাচারকাণ্ডের তল্লাশি অভিযান চালিয়ে আবার বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বালিগঞ্জের একটি বেসরকারি সংস্থার দফতরে সারা রাত তল্লাশি চালিয়ে প্রচুর নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

ইডি (Enforcement Directorate) সূত্রে খবর , টাকার সঙ্গে উদ্ধার করা হয়েছে কিছু ডিজিটাল তথ্য। সারা রাত তল্লাশি চালানোর পর ভোর ৪টে নাগাদ বালিগঞ্জের (Ballygaunge) দফতর থেকে বেরিয়ে যান ইডি-র আধিকারিকেরা। কয়লা পাচারকাণ্ডের (Coal Scam) তদন্তের সূত্রে এই বেসরকারি সংস্থার নাম প্রকাশ্যে আসে বলে ইডি (Enforcement Directorate) সূত্রে খবর। ইডি জানতে পারে, এই বেসরকারি সংস্থাটির মাধ্যমে কয়লা পাচারকাণ্ডের টাকা বিনিয়োগ করা হত। এভাবে কালো টাকা (Black Money) সাদা করা হত বলে সন্দেহ তদন্তকারীদের।

ইডি সূত্রে খবর , বিভিন্ন সাক্ষীর বয়ান, ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি ঘেঁটে খোঁজ পাওয়ার পর বুধবারেই বালিগঞ্জের (Ballygaunge) দফতরে হানা দেয় ইডি (Enforcement Directorate)। দফতরের ভিতর প্রচুর নগদ টাকার বান্ডিল রাখা ছিল বলে জানতে পারে তারা। টাকা গোনার যন্ত্র নিয়েই সেখানে যান ইডি-র আধিকারিকেরা। উল্লেখ্য , বুধবার সন্ধ্যা পর্যন্ত নগদ টাকার পরিমাণ ১ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছিল।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দিল্লির আধিকারিকেরাও ছিলেন ওই দলটিতে। মোট ১০ থেকে ১২ জন আধিকারিক তল্লাশি অভিযান চালান। এই সংস্থাটির অধীনে একাধিক সংস্থা রয়েছে বলে জানতে পেরেছে ইডি (Enforcement Directorate)। খাবার থেকে শুরু করে রিয়েল এস্টেট, একাধিক ব্যবসা রয়েছে সংস্থাটির।

আরও পড়ুন ::

Back to top button