রাজ্য

৯ মে ‘খোলা হাওয়া’ অনুষ্ঠান, কলকাতা সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Amit Shah : ৯ মে ‘খোলা হাওয়া’ অনুষ্ঠান, কলকাতা সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ - West Bengal News 24

আগামী ৯ মে ‘খোলা হাওয়া’ অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)। পঁচিশে বৈশাখ রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালনের দিনই জোড়াসাঁকো ঠাকুরবাড়ি যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ৯ মে বিকেল ৫ টায় সায়েন্স সিটি অডিটোরিয়ামে প্রখ্যাত সামাজিক-সাংস্কৃতিক সংস্থা ‘খোলা হাওয়া’ আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়কে (Rabindrabharati University) জানিয়ে দেওয়া হয়েছে অমিত শাহের সফরসূচি। জোড়াসাঁকো ঠাকুরবাড়ি ঘুরে দেখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রায় এক ঘণ্টার সফর সূচি রয়েছে। বিশেষ অনুষ্ঠানের ব্যবস্থা হবে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য ? কীভাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য ব্যবস্থাপনা হবে ঠাকুরবাড়িতে ? সব খতিয়ে দেখা হচ্ছে৷ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসার সময় ছাত্র-ছাত্রীদের একাংশ বিক্ষোভ দেখাতে পারে বলেও আশঙ্কাও করছে বিশ্ববিদ্যালয় (Rabindrabharati University) কর্তৃপক্ষ ।

তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসার জন্য জোড়াসাঁকো ঠাকুরবাড়ির অনুষ্ঠান কাটছাঁট করবে না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, তা অবশ্য সংশ্লিষ্ট জায়গায় জানিয়েছে বিশ্ববিদ্যালয়। রবীন্দ্র জয়ন্তীর দিন রাজ্য সরকারের তরফেও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। থাকবেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী জি কিষাণ রেড্ডিও। রাজ্যসভার প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) জানিয়েছেন, “কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালির সংবেদনশীলতা ও ব্যক্তিত্বকে রূপ দিয়েছেন।

বাংলার সাহিত্য , শিল্প ও সংস্কৃতিতে তাঁর অবদান অপরিসীম। শ্রী অমিত শাহ এবং শ্রী জি কিষান রেড্ডি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি জমকালো উদযাপনে যোগদানের জন্য খোলা হাওয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন। অমিত শাহ (Amit Shah) আধুনিক ভারতীয় চিন্তাধারার উপর কবিগুরুর প্রভাব নিয়ে বক্তৃতা দেবেন। অনুষ্ঠানটি দেশের সংস্কৃতি মন্ত্রক ‘আজাদী কা অমৃত মহোৎসব’ উদযাপনের অংশ হিসাবে স্বীকৃতি দিচ্ছে।

অনুষ্ঠানটিতে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের (Rituparna Sengupta) সঙ্গে কোহিনূর সেন বরাট এবং তাঁর দলের পরিবেশনা দেখা যাবে। সোমলতা আচার্য (Somlata Acharjya) এবং উজান মুখোপাধ্যায় (Ujan Mukherjee) রবীন্দ্র সঙ্গীত উপস্থাপন করবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকছেন নৃত্যশিল্পী তনুশ্রী শঙ্কর (Tanusree Shankar) এবং তাঁর দল। কবিগুরুর আবৃত্তি পরিবেশন করবেন চন্দ্রিমা রায় (Chandrima Roy)। এছাড়াও থাকবে বাংলার সেরা তরুণ প্রতিভাদের নিয়ে গঠিত গায়ক দল।

আরও পড়ুন ::

Back to top button