রাজনীতিরাজ্য

‘আমার জুতোর তলায় থাকে’! বিরবাহাকে নিয়ে শুভেন্দুর বিতর্কিত মন্তব্য

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

'আমার জুতোর তলায় থাকে’! বিরবাহাকে নিয়ে শুভেন্দুর বিতর্কিত মন্তব্য

রাজ্যের আরেক মন্ত্রী তথা আদিবাসী নেত্রী বিরবাহা হাঁসদাকে কুরুচিকর মন্তব্য করায় এবার বিতর্কে জড়ালেন শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও টুইট করে শুভেন্দুর বিরুদ্ধে মহিলাদের সম্মান নিয়ে দ্বিচারিতার অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে শুভেন্দুর নাম না করে তীব্র নিন্দা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪। ভিডিওতে শুভেন্দুকে বলতে দেখা যায়, “এখানে যাঁরা বসে আছে, এই যে দেবনাথ হাঁসদা, বিরবাহা হাঁসদা, এঁরা শিশু। এগুলো আমার জুতোর তলায় থাকে।”

বিরোধী দলনেতার মন্তব্য ঘিরে তোলপাড় শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

টুইট করে শুভেন্দুর বিরুদ্ধে নারীসম্মান নিয়ে দ্বিচারিতার অভিযোগে সরব হয়েছে জোড়াফুল শিবির। এ বিষয়ে মমতা বলেন, “বিরবাহা তো আদিবাসী পরিবারের মেয়ে। একটা সাংস্কৃতিক পরিবারের মেয়ে। তাঁকে যদি কেউ বলে জুতোর তলায় থাকে, সেটা কি রুচিকর?”

প্রতিবাদে গর্জে উঠে বিরবাহা বলেন, “বিজেপি সবসময় আদিবাসী মানুষকে ভোটব্যাঙ্ক হিসাবে ব্যবহার করেছে। আমার মতো একজন আদিবাসী মানুষকে কুরুচিকর আক্রমণ করার জন্য আপনারা শুভেন্দুর পদত্যাগ দাবি করুন।”

শুভেন্দুর অবশ্য বক্তব্য, ‘গ্রামের ভাষায় কিছু কথা বলেছি। কটূক্তি করিনি। এসব করে পাপ ঢাকা যাবে না।’

রাষ্ট্রপতি সম্পর্কে তৃণমূলের মন্ত্রী অখিল গিরির কুরুচিকর মন্তব্যের জের না কাটতেই রাজ্যের আদিবাসী মন্ত্রী বিরবাহা হাঁসদা সম্পর্কে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ‘কুরুচিকর’ উক্তি ঘিরে পাল্টা রাজনীতি শুরু হল।

আরও পড়ুন ::

Back to top button