ঝাড়গ্রাম

বিবাহিতা প্রেমিকাকে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন সাজা

স্বপ্নীল মজুমদার

বিবাহিতা প্রেমিকাকে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন সাজা

অবৈধ সম্পর্ক রাখতে না চাওয়ায় তিন সন্তানের মা বিবাহিতা এক যুবতীতে নৃশংস ভাবে খুনের দায়ে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিল ঝাড়গ্রাম জেলা ও দায়রা আদালত। সোমবার ঝাড়গ্রাম জেলা ও দায়রা বিচারক কল্লোল চট্টোপাধ্যায় এই সাজা ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত রঞ্জিত মান্ডির বাড়ি ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল থানার লাউদহ গ্রামে। খুন ও প্রমাণ লোপাটের দায়ে রঞ্জিতকে সাত হাজার টাকা আর্থিক জরিমানা অনাদায়ে ছ’মাসের অতিরিক্ত কারাবাসের নির্দেশ দিয়েছেন জেলা বিচারক। গত বছর ১৮ এপ্রিল লাউদহ গ্রামের বিবাহিতা মহিলা পূর্ণিমা মান্ডি গ্রামের মাঠে ছাগল চরাতে গিয়ে খুন হন। তাঁর পেটে ছুরি দিয়ে কুপিয়ে খুন করা হয়।

গত বছর ২১ এপ্রিল সাঁকরাইল থানায় অভিযোগ দায়ের করেন পূর্ণিমার স্বামী প্রসেনজিৎ মান্ডি। তদন্তে রঞ্জিতে ও পূর্ণিমার অবৈধ সম্পর্কের কথা উঠে আসে। ছেলে মেয়ের কাছে পূর্ণিমা ধরা পড়ে যাওয়ায় তিনি রঞ্জিতের সঙ্গে সম্পর্ক রাখতে চাননি। সেজন্য ঠাণ্ডা মাথায় রঞ্জিত তাকে খুন করে।

ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরি উদ্ধার করে পুলিশ। চলতি বছরের জানুয়ারিতে বিচারের জন্য জেলা আদালতে মামলার চার্জ গঠন হয়। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত মামলার সাক্ষ্যগ্রহণ হয়। ১৯ জন সাক্ষীর মধ্যে চারজন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সাক্ষ্য দিয়েছিলেন। বাকিরা আদালতে সাক্ষ্য দেন। রঞ্জিতকে দোষী সাব্যস্ত করে সোমবার সাজা ঘোষণা করেন জেলা বিচারক।

জেলা পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, ‘‘এক বছর আগে দায়ের হওয়া মামলায় মাত্র ২২ দিনের মধ্যে সাক্ষ্যগ্রহণ শেষ করে সাজা ঘোষণা হয়েছে। জেলা পুলিশের ট্রায়াল মনিটরিং সেলের তরফে জঘন্য অপরাধমূলক মামলাগুলির বিষয়ে গুরুত্ব সহকারে নজর দেওয়া হয়। ফলে বিচার সম্পন্ন হয়ে দোষীরা সাজা পাচ্ছে।’’

আরও পড়ুন ::

Back to top button