রাজ্য

অবশেষে কেন্দ্রীয় দলের করোনা পরিস্থিতি পরিদর্শনের অনুমতি দিল রাজ্য

অবশেষে কেন্দ্রীয় দলের করোনা পরিস্থিতি পরিদর্শনের অনুমতি দিল রাজ্য

 

কলকাতা, ২১ এপ্রিল: অবশেষে আন্তঃমন্ত্রক কেন্দ্রীয় দলের করোনা পরিস্থিতি পরিদর্শনের অনুমতি দিল রাজ্য। আগে থেকে জানিয়ে না আসা কী উদ্দেশে তারা আসছেন তা অস্পষ্ট থাকায় কেন্দ্র-রাজ্য সংঘাত চলছিল। প্রধানমন্ত্রীকে এই বিষয়ে চিঠিও দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এরপর আজ স্বরাষ্ট্রমন্ত্রক থেকে চিঠিতে জানানো হয় কেন্দ্রকে পরিদর্শন করার অনুমতি দিতেই হবে।

গতকাল রাজ্যে করোনা (Coronavirus) পরিস্থিতি খতিয়ে দেখতে ২ টি কেন্দ্রীয় প্রতিনিধি দল এসে পৌঁছয়। একটি দল কলকাতায় নবান্নে আসে আরেকটি রওনা দেয় জলপাইগুড়ির উদ্দেশে। পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (MHA)। রাজ্যের ৭ জেলায় কেন্দ্রের ২টি প্রতিনিধি দল তদারকি করবে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) একটি চিঠিতে আগে থেকে না জানিয়ে কেন্দ্রীয় প্রতিনিধিদের প্রবেশকে কেন্দ্র করে ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দেন।

সেই চিঠিতে লেখা, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে বেলা ১ টায় কথা হয়েছিল। তারা জানিয়েছিলেন রাজ্যের পরিস্থিতি দেখতে কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানো হবে। কিন্তু তারা কার্গো ফ্লাইটে এসে উপস্থিত হয়েছেন সকাল ১০ টা ১০ মিনিটে। এমনকি কেন্দ্রীয় দল আসার ৩০ মিনিট আগে চিঠি আসে মুখ্যসচিবের কাছে। আগে না জানিয়ে কেন্দ্রীয় দলের প্রবেশ প্রতিষ্ঠিত রীতির পরিপন্থী বলে জানান মুখ্যমন্ত্রী।

শুধু তাই নয়, নরেন্দ্র মোদি এবং অমিত শাহকে ট্যাগ করে টুইটও করেন তিনি। টুইটে তিনি বলেছিলেন, ‘কীসের ভিত্তিতে আন্ত:মন্ত্রক টিম রাজ্যে আসছে। সেটি এখনও স্পষ্ট নয়। কোন যুক্তিতে প্রতিনিধি দল রাজ্যে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটি স্পষ্ট করে আগে জানাতে হবে। নাহলে বাংলায় প্রতিনিধি দলকে কাজ করতে দেওয়া হবে না। কারণ কেন্দ্রের এই পদক্ষেপ যুক্তরাষ্ট্রীয় কাঠামোর শর্তকে লঙ্ঘন করছে।’

সুত্র:লেটেস্ট লি

 

আরও পড়ুন ::

Back to top button